নওগাঁর রাস্তাগুলোতে অবৈধ মাটি ব্যবসায়ীদের ট্রাক নয় রাস্তার রাজা এখন ট্রাক্টর

প্রশাসনের ভুমিকা নিরব কেন?

0
99

মোঃ রুবেল হোসেন,নওগাঁ : করোনা ভাইরাসের আতংক কেটে গেছে । কিন্তু সাবধান থাকতে হবে সবসময় । বাড়ির বাহির হলে মাস্ক ব্যবহার করতে হবে ।পবিত্র রমজান মাস চলছে । কিন্তু রাস্তায় বেড়োলেই আপনাকে চারিদিক থেকে ঘিরে ধরবে ধূলো-বালি । কোন নিয়ম –নীতির তোয়াক্কা না করে অবিরাম গতিতে মাটি নিয়ে চলছে এই ট্রাক্টরগুলো । দূরদূরান্ত থেকে মাটি নিয়ে বিভিন্ন জায়গায় পৌচ্ছে দিচ্ছে অধিক টাকা লাভের আশায় । মহাসড়কের পাশা-পাশি গ্রামীণ জনপথ হয়ে উঠেছে ব্যস্ততম সড়কে । ট্রাক্টর চলার বিকটশব্দে রাস্তার পাশের বাড়ি গুলোর শিশু,বৃদ্ধ,শিক্ষার্থীসহ রোজাদারের শান্তী ও ঘুমের সমস্যা সৃষ্টি হচ্ছে । কয়েকদিন পূর্বে গ্রামের ছেলেরা রাতের বেলা গাড়ি চলাচল বন্ধ করে দিলেও একদিন পর থেকে আবার যথারিতি আগের মতোই চলতে শুরু করেছে ।

এই গাড়ীগুলো মাটি বহনের সময় কোন প্রকার পলিথিন বা তির্বল ব্যাবহার না করার কারনে সারা রাস্তায় গাড়ি থেকে মাটি পড়ছে এবং তা শুকিয়ে ইট বিছানো রাস্তায় পরিনত হয়েছে । হঠাৎ বৃষ্টি হলে দ্রæতগামী বাস- ট্রাক ,মোটর সাইকেল পিচ্ছিল কাদার কারনে নিয়ন্ত্রন হারিয়ে ফেলে দূর্ঘটনা ঘটতে পারে । এবিষয়ে ট্রাফিক ইন্সপেক্টর (টিআই)এর সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি বলেন ,গাড়ীগুলো চলার কথা নয়,কিভাবে চলছে বিষয়টি দেখছি,আমি লোক পাঠিয়ে এখনি ব্যবস্থা নিচ্ছি ।

কিন্তু দুঃখের বিষয় আগের চেয়ে এখন আরো বেশি গাড়ী চলাচল করছে । দেখার বা ব্যবস্থা নেওয়ার কেউ নেই । ট্রাক্টরের পাশাপাশি অধিকাংশ ড্রাম পিকআপগুলো পুকুর থেকে কাদা মাটি বহন করে সাইলোতে ভরাট করার জন্য নিয়ে যাচ্ছে ।

আপনার মন্তব্য