সর্বশেষ

39.5 C
Rajshahi
শুক্রবার, মে ২৪, ২০২৪

নারীর ভাস্কর্য বসাতে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর খরচ ১৫ লাখ ব্রিটিশ পাউন্ড

টপ নিউজ ডেস্কঃ যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর দপ্তর ১০ নং ডাউনিং স্ট্রিটের বাগানে একটি নারীর ভাস্কর্য বসানো হয়েছে । এটি কিনতে দেশটির সরকার ১৫ লাখ ব্রিটিশ পাউন্ড খরচ করেছে । যা প্রায় ১৯ কোটি টাকার সমান বাংলাদেশি অর্থে ।

আর এত অর্থ খরচ করে ভাস্কর্য কেনায় এ নিয়ে সাধারণ মানুষ ক্ষোভ প্রকাশ করেছেন । বর্তমানে প্রধানমন্ত্রীর দায়িত্বে থাকা ঋষি সুনাক নতুন করে সাজাচ্ছেন এ বাগানটি । এর অংশ হিসেবে এখানে নতুন ভাস্কর্য বসেছে ।

যুক্তরাজ্যের সংবাদমাধ্যম দ্য সানের তথ্য অনুযায়ী, বিখ্যাত ভাস্কর হেনরি মুর ১৯৮০ সালে তৈরি করেছিলেন ‘ওয়ার্কিং মডেল ফর সিটেড ওমেন’ নামের ব্রোঞ্জের ভাস্কর্যটি । এটি গত মাসে নিলামে তোলা হয়েছিল। সেই নিলাম থেকে ভাস্কর্যটি যুক্তরাজ্যের সরকারি আর্ট কালেকশন বিভাগ কিনে নেয় ।

এজন্য তারা খরচ করে ১৫ লাখ পাউন্ড। যুক্তরাজ্যে যখন মুদ্রাস্ফীতি বেড়েছে, সাধারণ মানুষকে আগের তুলনায় গুণতে হচ্ছে প্রায় দ্বিগুণ বিল এবং তাদের নিজেদের খরচ কমাতে হয়েছে তখন প্রধানমন্ত্রীর বাগানের জন্য ১৯ কোটি টাকা দিয়ে ভাস্কর্য কেনার বিষয়টি সাধারণভাবে সাধারণ মানুষ নেননি ।

দ্য সানকে একজন ভাস্কর বিশেষজ্ঞ বলেছেন, ‘মুরের খুবই সুন্দর এবং এ ভাস্কর্যটি গুরুত্বপূর্ণ একটি শিল্পকর্ম । কিন্তু তবুও বর্তমান অর্থনৈতিক পরিস্থিতি বিবেচনা করলে এটিকে ধরা হবে অযথা ব্যয় হিসেবেই ।’

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles