সর্বশেষ

31.2 C
Rajshahi
বুধবার, ফেব্রুয়ারি ২৮, ২০২৪

নিয়মভেঙ্গে মাঠে নেমে আবারও তর্কে জড়ালেন সাকিব

টপ নিউজ ডেস্কঃ অনেকে মজা করে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটকে ‘বাংলাদেশ বিনোদন লিগ’ বলে থাকেন। দেশের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি এই লিগটিতে প্রতিদিন নানা অসংগতি আর অব্যবস্থাপনা চোখে পড়ে।

আর আম্পায়ারদের সঙ্গে তর্কে জড়ানোটাকে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান অভ্যাসে পরিণত করে ফেলেছেন। এর আগেও নিজেদের প্রথম ম্যাচে ফরচুন বরিশালের এই অধিনায়ক একটি বলে ওয়াইড না দেয়াকে কেন্দ্র করে মেজাজ হারিয়ে আম্পায়ারের সঙ্গে তর্কে জড়িয়ে শিরোনাম হয়েছিলেন। আবারও এমনই অপ্রীতিকর ঘটনাটির সাক্ষী হল মিরপুর।

বরিশালের দুই ওপেনার এনামুল হক বিজয় ও চতুরঙ্গা ডি সিলভা রংপুরের দেয়া ১৫৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমেছিলেন। তখনো দ্বিতীয় ইনিংসের একটি বলও মাঠে গড়ায়নি। আর সেসময়ই শুরু হয় এই নাটকের মঞ্চায়ন।

প্রথমে বরিশালের ওপেনার চতুরঙ্গা ডি সিলভা স্ট্রাইকে ছিলেন আর বোলিং প্রান্তে রংপুরের বোলার রকিবুল হাসান ছিলেন। কিন্তু রংপুরের অধিনায়ক নুরুল হাসান সোহান স্ট্রাইকে বাঁহাতি চতুরঙ্গাকে দেখে বোলার পাল্টে শেখ মেহেদী হাসানের হাতে বল তুলে দেন।

রংপুরের এ পরিবর্তন দেখে বরিশালের ব্যাটাররাও স্ট্রাইক পাল্টে ফেলেন, বিজয় আসেন স্ট্রাইকে। রংপুর তখন আরও একবার পাল্টে ফেলে বোলার। ডানহাতি বিজয়ের বিপক্ষে রংপুর বাঁহাতি স্পিনার রাকিবুলকে বোলিং দিতে চাচ্ছিল। এই নাটক যখন মাঝ মাঠে চলছিল, তখন বরিশাল কাপ্তান সাকিব আল হাসান ডাগআউট থেকে মাঠে নেমে আসেন এবং তর্কে জড়া অনফিল্ড আম্পায়ারদের সঙ্গে।

নিয়ম অনুযায়ী সাকিবের মাঠে ঢোকার কথা নয় কিন্তু নিয়ম ভেঙে মাঠে তর্কেও জড়িয়েছেন তিনি। প্রায় মিনিট পাঁচেক সেটি চলতে থাকে। সাকিব মাঠ ছাড়লে বাঁহাতি চতুরঙ্গাকে বাঁহাতি রকিবুলকে দিয়েই বোলিং করানো হয় এবং সে ওভারে চতুরঙ্গা আউট হন রকিবুলের বলেই।

এদিকে, এমন ঘটনায় মিরপুরের গ্যালারিতে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। বেশিরভাগ দর্শকই সাকিবের এমন মাঠে নেমে পড়া সমর্থন করেননি।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles