সর্বশেষ

33.5 C
Rajshahi
শনিবার, মে ২৫, ২০২৪

নির্মাণ সম্পন্ন হয়েছে দেশের ৬৪ জেলা ও ৪২১ উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের

টপ নিউজ ডেস্কঃ প্রায় ১৫৩ কোটি টাকা ব্যয়ে সম্পন্ন হয়েছেদেশের ৬৪ জেলায় ও প্রায় এক হাজার ৪৬ কোটি টাকা ব্যয়ে সম্পন্ন হয়েছে ৪২১ উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ।  চলমান রয়েছে ২২ উপজেলায় নির্মাণ কাজ। মোট ৪৭০ উপজেলায় নির্মাণ করা হবে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স।

এছাড়া সম্পন্ন হয়েছে ২০৩টি স্মৃতিসৌধ ও ৩৮টি জাদুঘর নির্মাণ কাজ এবং চলমান রয়েছে ৪৮টি স্মৃতিসৌধ ও ২৭টি জাদুঘর নির্মাণ কাজ। আজ বুধবার (৯ নভেম্বর) মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে এসব তথ্য জানানো হয় মন্ত্রণালয়ের বার্ষিক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায়। সভায় মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সভাপতিত্ব করেন।

সভায় জানানো হয়, সম্পন্ন হয়েছে দুই হাজার ৮১০টি বীর নিবাস নির্মাণ এবং চলমান রয়েছে ১৭ হাজার ৪১৬টি বীর নিবাসের নির্মাণ কাজ। মোট ৩০ হাজার বীর নিবাস নির্মাণ করা হবে, চার হাজার ১২২ কোটি টাকা ব্যয়ে।

মন্ত্রী, সভায় প্রকল্পের ক্রয় এবং বাস্তবায়ন কার্যক্রমে স্বচ্ছতা নিশ্চিত করে দ্রুততার সঙ্গে প্রকল্পের কার্যক্রম বাস্তবায়নের ওপর গুরুত্ব আরোপ করেন। তিনি প্রকল্প পরিচালকদের নির্দিষ্ট সময়ের মধ্যে প্রকল্পের কার্যক্রম বাস্তবায়নে জোর প্রচেষ্টা গ্রহণের জন্য নির্দেশনা দেন।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles