সর্বশেষ

35 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২০, ২০২৪

নিষিদ্ধ ফুলের বাগান আরডিএ-তে

টপ নিউজ ডেস্কঃ রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ বা আরডিএ, তাদের বাগানে চাষ করেছিল নিষিদ্ধ পপি ফুল। নিষিদ্ধ এই ফুল দেখতে অতীব সুন্দর হলেও বাংলাদেশে পপি ফুল চাষ নিষিদ্ধ। কারন,  সুন্দর এই ফুলের রস থেকেই তৈরি করা হয় আফিম, মরফিন ও হেরোইনের মত মাদকদ্রব্য।

২১ মার্চ, আরডিএ-র ভবনের পাশে এবং বাগানে শত শত পপি ফুল গাছ দেখা গেছে। কোন গাছে ফুটন্ত ফুল ছিল, কোনটিতে ফুল ঝরে গিয়ে ফল হয়েছিল। এমনকি পাকা ফলের শুকনো কিছু গাছ কাটা অবস্থাতেও দেখা যায় বাগানে।

এ বিষয়ে আরডিএ-র প্রধান নির্বাহী কর্মকর্তা আবু হায়াত মো. রহমাতুল্লাহর দৃষ্টি আকর্ষণ করা হলে, তিনি  তখনী পপি ফুলের গাছগুলো কেটে ফেলার জন্য নির্দেশ দেন এবং বলেন, তিনি পপি ফুলের গাছ চিনেন না। হয়ত, না জেনে লাগানো হয়েছিল।

রাজশাহী অঞ্চলের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-আঞ্চলিক  উপপরিচালক মোহাম্মদ লুৎফর রহমান এ বিষয়ে বলেন, পপি গাছ মূলত দুই ধরনের হয়। একটি থেকে মাদক হয় অন্যটি থেকে হয় না। কিন্তু বাংলাদেশের আইনে সব ধরনেরই পপি ফুল নিষিদ্ধ। তারপরও না বুঝে, ভুল করে কেউ কেউ সৌন্দর্য্যবর্ধনের জন্য বাগানে এই গাছ লাগায়। আরডিএ নিজেরাই বাগান ভেঙে দিচ্ছে, তা না হলে আমরাই গিয়ে ভাঙতাম।’

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

উৎসঃ সোনালী সংবাদ

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles