সর্বশেষ

29.8 C
Rajshahi
সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

পদ্মা সেতু চালুর পর ঢাকা-কলকাতা বাসের চাকা ঘুরলো

টপ নিউজ ডেস্কঃ পদ্মা সেতু উদ্বোধন হওয়ার দুদিন পরেই কলকাতা ঢাকা রুটের বাস চলাচল চালু হলো । দিনের আলোয় পদ্মা সেতু পার হওয়ার স্বাদ নিতে যাত্রীরা মুখিয়ে আছে । সোমবার (২৭ জুন) সকালে ঢাকার উদ্দেশ্যে যাত্রী নিয়ে কলকাতা থেকে রওনা দেয় রুটের প্রথম বাস।

এর আগে করোনা মহামারির কারণে কলকাতা-ঢাকা সরাসরি বাস সার্ভিস প্রায় দুই বছর বন্ধ ছিল । সোমবার সকাল ৮.৪৫ মিনিটে কলকাতার কিড স্ট্রীট থেকে শ্যামলী পরিবহনের “সৌহার্দ্য” বাসটি ছেড়ে যায় ঢাকার উদ্দেশ্যে । এই বাসটির আনুষ্ঠানিক যাত্রার শুভ সূচনা করেন শ্যামলী পরিবহনের মালিক অবনী ঘোষের স্ত্রী বিউটি ঘোষ ফিতা কেটে ।

বাস যাত্রার প্রথম দিন সৌহার্দ্য এর মোট ১৬ জন যাত্রী সংখ্যা ছিল । যাত্রীদের মধ্যে অবনী ঘোষ ও তার পরিবারের চার সদস্য ছিলেন । কিড স্ট্রীট থেকে সল্ট লেকের করুনাময়ী বাস টার্মিনাল হয়ে পেট্রাপোল-বেনাপোল আন্তর্জাতিক স্থলবন্দর পার হয়ে ঢাকায় পৌঁছাবে এই বাসটি ।

ভারত ও বাংলাদেশ সরকারের কাছ থেকে প্রয়োজনীয় ছাড়পত্র পাওয়ার পর এই বাস এই দিনই পরিষেবা চালু হয়। দীর্ঘদিন পর কলকাতার সাথে বাংলাদেশের সরাসরি বাস সার্ভিস চালু হওয়ায় যাত্রীরা স্বস্তির নিঃশ্বাস ফেলছেন । কারণ একটাই, এবার আর ফেরি নয়, সরাসরি ঢাকায় পৌঁছাবে পদ্মা সেতুর উপর দিয়ে এই বাস। বাসের মধ্যে থেকেই স্বপ্নের পদ্মাসেতুকে চাক্ষুষ যাত্রীরা করতে পারবেন ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles