সর্বশেষ

29.2 C
Rajshahi
বুধবার, জুন ২৬, ২০২৪

পাপুয়া নিউগিনিতে ভয়াবহ ভূমিধস, চাপা পড়েছে ৩০০ জনের বেশি মানুষ

টপ নিউজ ডেস্ক: পাপুয়া নিউগিনির উত্তরাঞ্চলের একটি প্রত্যন্ত অঞ্চলে ঘটেছে ভয়াবহ ভূমিধসের ঘটনা। এতে মাটির নিচে চাপা পড়েছে ৩০০ জনের বেশি মানুষ, ধসে পড়েছে ১ হাজার ১০০ ঘরবাড়ি। শনিবার (২৫ মে) স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

রাজধানী পোর্ট মোর্সবি থেকে উত্তরপশ্চিমে ৬০০ কিলোমিটার দূরে অবস্থিত এনগা প্রদেশের কাওকালাম গ্রামে স্থানীয় সময় বৃহস্পতিবার রাত ৩টার দিকে ওই  ভূমিধসের ঘটনা ঘটে। আশঙ্কা করা হচ্ছে এতে নিহত হয়েছে ১০০ জনের বেশি মানুষ বলে।

অস্ট্রেলিয়ার পররাষ্ট্র এবং বাণিজ্য মন্ত্রণালয় শনিবার এক বিবৃতিতে জানিয়েছে, মুলিকাতা রাজ্যে ছয়টি গ্রাম ক্ষতিগ্রস্ত হয়েছে ভয়াবহ ভূমিধসে।

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম এবিসি নিউজ জানিয়েছে, উদ্ধারকর্মীরা পৌঁছেছে কম জনবহুল এলাকাতে। সেখানে উদ্ধার করা হয়েছে চারজনের মরদেহ। ধারণা করা হচ্ছে নিহতের সংখ্যা আরও বাড়বে। ভূমিধসে ওই এলাকায় ভেঙে গেছে অনেক রাস্তাঘাট। ফলে একমাত্র উপায় হয়ে দাঁড়িয়েছে হেলিকপ্টার যোগাযোগ সেখানে পৌঁছানোর জন্য।

দেশটির প্রধানমন্ত্রী জেমস মারাপি জানিয়েছেন, ভূমি ধস এলাকায় কাজ করছে দুর্যোগ অফিস এবং প্রতিরক্ষা বাহিনী। তারা চেষ্টা করছে হাইওয়ে চলাচলের উপযোগি করার এবং সেখানে ত্রাণ পৌঁছে দেওয়া হচ্ছে।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Sourcechannel24

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles