পিছিয়ে যেতে পারে এইচএসসি পরীক্ষা

0
29

টপ নিউজ ডেস্কঃ বন্যা পরিস্থিতির কারণে এ বছরের পিছিয়ে যেতে পারে এইচএসসি পরীক্ষাও । ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানদের সংগঠন আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির আহ্বায়ক তপন কুমার সরকার এমন আশঙ্কা প্রকাশ করেছেন । এর আগে এসএসসি পরীক্ষা পেছানোর দেওয়া হয়েছে ঘোষণা ।

রোববার তপন কুমার সরকার বলেন, সবকিছুই দেশের সার্বিক বন্যা পরিস্থিতির ওপর নির্ভর করেছে । বন্যা পরিস্থিতির উন্নতি হলেই আবারও প্রকাশ করা হবে এসএসসি ও সমমানের পরীক্ষার নতুন সময়সূচি । যদি দেখা যায় আগামী এক সপ্তাহের মধ্যেই উন্নতি হয়ে গেছে বন্যা পরিস্থিতির , তাহলে ঈদের আগেও শুরু করা যেতে পারে এসএসসি পরীক্ষা । বিষয়টি পরিস্থিতির ওপর নির্ভর করছে ।

এইচএসসি ও সমমানের পরীক্ষাও পিছিয়ে যেতে পারে কিনা, সে প্রশ্নের জবাবে তপন কুমার সরকার জানান, এ বছরে পেছাতেও পারে। কারণ, মোটামুটি দুই মাসের একটি বিরতির প্রয়োজন হয় এসএসসি ও এইচএসসি পরীক্ষার মধ্যে । না হলে শিক্ষা বোর্ডগুলোর পক্ষ থেকে নেওয়া কঠিন হয়ে পড়ে প্রয়োজনীয় প্রস্তুতি । সে ক্ষেত্রে এইচএসসি পরীক্ষাও পিছিয়ে যেতে পারে কিছু সময় ।

চলতি বছরের মতো আগামী বছরের অর্থাৎ পিছিয়ে দেওয়া হবে ২০২৩ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষাও। ওই পরীক্ষাও পূর্বনির্ধারিত ফেব্রুয়ারি ও হবে না এপ্রিলে । বরং ২০২৩ সালের এপ্রিলে এসএসসি এবং এইচএসসি পরীক্ষা ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান তপন কুমার সরকার জুন মাসে হতে পারে বলে জানান ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

আপনার মন্তব্য