সর্বশেষ

39.4 C
Rajshahi
সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই পালন করতে হবে দায়িত্ব

টপ নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণের বন্ধু পুলিশ, সে কথা মাথায় রেখেই পালন করতে হবে দায়িত্ব। আর এটা প্রতিষ্ঠিত করতে হবে যে পুলিশ জনগণের বন্ধু। আজ মঙ্গলবার রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনসে পুলিশ সপ্তাহ উদ্বোধন অনুষ্ঠানে সরকারপ্রধান এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, জনগণের বন্ধু হিসেবে পুলিশকে মাথায় রাখতে হবে পুলিশ বাহিনীকে তাদের কর্মনিষ্ঠা, সাহসিকতা ও পেশাদারিত্বের মাধ্যমে প্রমাণ করতে হবে যে, জনগণের বন্ধু তারা। এটা খুব জরুরি প্রতিষ্ঠা করা। দেশের মানুষ যখনই কোনো বিপদে পড়ে, সবার আগে পুলিশের কাছে আশ্রয় খোঁজে। আমরা পুলিশ বাহিনীকে তুলছি গড়ে মানুষের সেবায়।

প্রধানমন্ত্রী বলেন, রাজনৈতিক আন্দোলনের নামে অগ্নিসংযোগে বাধা দিতে যাওয়ায় পুলিশের ওপর হামলাও হয়েছে। তাদের পিটিয়ে মারা হয়েছে। জনগণের জানমাল রক্ষায় পুলিশ জীবন দিয়েছে। তারপরও পুলিশ জনগণের জানমাল রক্ষা করেছে। গত বছরের ২৮ অক্টোবর রাজারবাগে ঢুকে জামায়াত-বিএনপি হামলা করেছে। পুলিশ ধৈর্যের সঙ্গে এগুলো মোকাবিলা করছে।

প্রাকৃতিক দুর্যোগে পুলিশের ভূমিকার কথা উল্লেখ করেন সরকারপ্রধান। তিনি বলেন, প্রাকৃতিক দুর্যোগে পুলিশ বিশেষ ভূমিকা রেখেছে। করোনায় যখন আত্মীয়-স্বজন পাশে ছিল না, পুলিশ ছিল মানুষের পাশে। মরদেহ দাফন-কাফনের ব্যবস্থাও করেছে পুলিশ।

 ‘স্মার্ট পুলিশ স্মার্ট দেশ, শান্তি প্রগতির বাংলাদেশ’-প্রতিপাদ্যে পুলিশ সপ্তাহ উদ্বোধনের পর প্রধানমন্ত্রী সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে এবার সর্বাধিক সংখ্যক ৪০০ পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক এবং রাষ্ট্রপতির পুলিশ পদক পরিয়ে দেন।এছাড়া জীবন উৎসর্গকারী নয়জনের পরিবারের সদস্যদের হাতে মরণোত্তর বাংলাদেশ পুলিশ পদক তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সম্পাদনায়: তৌহিদ হাসান

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles