সর্বশেষ

33.5 C
Rajshahi
শনিবার, মে ২৫, ২০২৪

প্রতিমন্ত্রীর পত্নী দাবি করে রাজশাহী-১ আসনে মনোনয়ন চাওয়া কে এই ডালিয়া?

ষ্টাফ রিপোর্টারঃ জাতীয় সংসদ নির্বাচনের দিনক্ষণ যতো এগিয়ে আসছে, ঘুমিয়ে থাকা, জনগণ বিচ্ছিন্ন কিছু   মনোনয়ন প্রত্যাশিরা আড়মোড়া ভেঙে বেরিয়ে আসছেন। কিন্তু রাজশাহীর রাজনীতিতে হঠাৎ করে আলোচনায়  নিজেকে এখনো পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের স্ত্রী দাবী করা আয়েশা আখতার ডালিয়া। তিনি মনোনয়ন চান সাবেক শিল্প প্রতিমন্ত্রী ও রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের বর্তমান এমপি ওমর ফারুক চৌধুরীর আসনে। যদিও দলের কোন ইউনিটেই ডালিয়ার  পদ-পদবি নেই।

তবে ডালিয়ার হঠাৎ এভাবে রাজনীতির মাঠে নামায় রাজশাহীতে সম্প্রতি আওয়ামী লীগের রাজনীতিতে নানা অসন্তোস তৈরী হয়েছে। খোঁজ নিয়ে জানা গেছে, তাঁর স্বামী পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম রাজশাহী-৬ আসনের এমপি। তবে তারা দুইজন এখনো স্বামী স্ত্রী নাকি তারা আলাদা থাকছেন এ বিষয় নিয়ে তৈরী হয়েছে ধুম্রজাল। ফলে আগামী নির্বাচনে  ডালিয়ার দলীয় এমপি মনোনয়নের দৌড়ে মাঠে নামা নিয়ে চলছে সাধারণ মানুষদের মধ্যে চরম অসন্তোস।

এদিকে, সাধারণ মানুষদের সাথে কথা বলে জানা যায়, আগামী নির্বাচনে তারা নৌকার মাঝি হিসেবে আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীকেই দেখতে চান। কারণ হিসেবে তারা বলেন ডালিয়া যেই উন্নয়নের কথা বলে মানুষদেরকে বিভ্রান্ত করার চেষ্টা করছে তা সম্পন্ন ভুল। বর্তমান এমপি নির্বাচিত হবার পর থেকে যে পরিমাণ উন্নয়ন গোদাগাড়ী- তানোরে হয়েছে তা শুধু মাত্র বর্তমান এমপির দ্বারাই সম্ভব হয়েছে। বিএনপি- জামায়াত উৎখাত, মাদক নির্মূল, রাস্তাঘাট তৈরী,বিভিন্ন সামাজিক কর্মকান্ড সহ আওয়ামীলীগকে শক্তিশালী করতে প্রায় প্রতিদিন নেতা-কর্মীদের নিয়ে নিজ নির্বাচনী এলাকার বিভিন্ন ইউনিয়ন থেকে ইউনিয়ন ছুটে বেড়াচ্ছেন যা  ‍শুধুমাত্র একজন জনদরদী  এমপির দ্বারাই সম্ভব।

অন্যদিকে শাহরিয়ার আলমের ঘনিষ্টজনদের সাথে কথা বলে জানা যায়, ডালিয়ার এমন কর্মকান্ডে তারাও বিব্রত। তিনি কোন যুক্তিতে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দোহাই দিচ্ছেন বা কোন যুক্তিতে জনপ্রিয় একজন এমপির আসনে মনোনয়ন চাচ্ছেন তা তাদের বোধগম্য হচ্ছেনা।

ডালিয়ার বাবার বাড়ি ঘনশ্যামপুর গ্রামে গিয়ে সাধারণ মানুষদের সাথে কথা বলে জানা যায়, শুধুমাত্র বছরে একবার গ্রামে এসে মানুষকে মিষ্টি খাইয়ে কোনদিন মানুষের মন জয় করা ‍যায়না। আমরা গোদাগাড়ী- তানোরে বর্তমান এমপিকেই চাই।

গোদাগাড়ী উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বলেন, দলের লোকজনের সঙ্গে সম্পর্ক নেই, এমন কাউকে দল নিশ্চয় বিবেচনা করবে না। তিনি সাময়িক আলোড়ন তুলতে এমনটা করছেন। দল ভালো করেই জানে, এ আসনটিতে কাকে মনোনয়ন দিলে আসনটি ধরে রাখা সম্ভব। স্বামীর পরিচয়ে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার সুযোগ আছে বলে তিনি মনে করেন না।

তবে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের স্ত্রী আয়েশা আখতার ডালিয়ার এমন প্রত্যাশা নিয়ে রাজশাহী-১ আসনের তিনবারের এমপি ওমর ফারুক চৌধুরী বলেন, আমার দ্বারা কি উন্নয়ন হয়েছে আর হয়নি তা আমার নির্বাচনী এলাকার জনসাধারণকে প্রশ্ন করলে তারাই উত্তর দিয়ে দিবে বলে আমি বিশ্বাস করি। তিনি এগুলো নিয়ে মাথা না ঘামিয়ে জনগণের জন্য কাজ করে যেতে চান। মনোনয়ন দেয়ার ক্ষমতা জননেত্রী শেখ হাসিনার। আমি বিশ্বাস করি জনগণের দোয়া-ভালোবাসা, সমর্থন সবসময় তার সাথে আছে এবং থাকবে।

এ ব্যাপারে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles