সর্বশেষ

27.5 C
Rajshahi
বুধবার, জুলাই ১৭, ২০২৪

প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ: মেয়র লিটন

টপ নিউজ ডেস্কঃ বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, যে বাংলাদেশে সাড়ে ৭ কোটি মানুষ দুবেলা খেতে পারতো না ঠিকমতো । সেই বাংলাদেশে আজ সাড়ে ১৬ কোটি মানুষ খেতে পারে তিনবেলা । প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বয়ংসম্পূর্ণতা অর্জন খাদ্যে বাংলাদেশ।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, রাজশাহীর আয়োজনে রোববার জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে কৃষি আবহাওয়া তথ্য পদ্ধতি উন্নতকরণ প্রকল্পের আওতায় রোভিং সেমিনারে তিনি এসব কথা বলেন প্রধান অতিথির বক্তব্যে ।

সেমিনারে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, বাংলাদেশ স্বাধীনতার পর ১৯৭৪ পর্যন্ত দেশে সার, খাদ্যসহ বিভিন্ন ক্ষেত্রে সৃষ্টি করা হয়েছিল কৃত্রিম সংকট । জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রানন্ত চেষ্টায় কৃষকদের সেই পরিস্থিতির উত্তোরন ঘটিয়েছিলেন সুযোগ-সুবিধা বৃদ্ধি করে ।

খায়রুজ্জামান লিটন বলেন, বাংলাদেশ বিশ্বে ধান উৎপাদনে তৃতীয় অবস্থানে ও মিঠা পানির মাছ উৎপাদনে অর্জন করেছে ৪র্থ স্থান । অনেক বেড়েছে ইলিশের উৎপাদন । গবাদিপশু বেড়েছে উৎপাদনও । সবই সম্ভব হয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বের কারণে। এছাড়া কৃষিক্ষেত্রে দেশের কৃষকেরা যান্ত্রিকীকরণের উদ্যোগের সুফল পাচ্ছেন । প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাবে বাংলাদেশ আরো অনেক ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles