সর্বশেষ

37.3 C
Rajshahi
বুধবার, মে ২২, ২০২৪

ফতুল্লায় কারখানা শ্রমিকদের সড়ক অবরোধ

টপ নিউজ ডেস্কঃ নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় একটি পোশাক কারখানা বন্ধের প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছেন শ্রমিকেরা। আজ মঙ্গলবার বেলা পৌনে ১১টার দিকে পুলিশ লাইনস এলাকায় আর বি নিটওয়্যারস লিমিটেড পোশাক কারখানার শ্রমিকেরা সড়ক অবরোধ করেন। এতে ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়কে আধা ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দিয়ে যান চলাচল স্বাভাবিক করে। শ্রমিক ও পুলিশ সূত্রে জানা গেছে, নারায়ণগঞ্জ শহরের মাসদাইর পুলিশ লাইনস এলাকায় অবস্থিত আর বি নিটওয়্যারস কারখানায় ৭০০ শ্রমিক কাজ করেন।

আজ মঙ্গলবার সকালে শ্রমিকেরা কাজে যোগ দিতে এসে অনির্দিষ্টকালের জন্য কারখানা বন্ধের নোটিশ দেখতে পান। এতে তাঁরা ক্ষুব্ধ হয়ে কারখানার সামনে বিক্ষোভ করেন। একপর্যায়ে তাঁরা কারখানা চালুর দাবিতে ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়ক অবরোধ করে রাখেন। এতে সড়কে আধা ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকে। অনির্দিষ্টকালের কারখানা বন্ধের নোটিশে বলা হয়েছে, ২২ আগস্ট গার্মেন্টস বিভাগের শ্রমিকেরা অবৈধভাবে কর্তৃপক্ষের নিষেধ উপেক্ষা করে কাজ বন্ধ করেছেন এবং ওই ঘটনার সূত্র ধরে শ্রমিকেরা অযৌক্তিকভাবে সব বিভাগের কাজ বন্ধ করে অবৈধ ধর্মঘট চালিয়ে যান। একপর্যায়ে তাঁরা কারখানার কর্মচারীদের (স্টাফ) প্রচণ্ড মারধর করেছেন। এ অবস্থায় অবৈধভাবে উৎপাদন কার্যক্রম বন্ধ, বিশৃঙ্খলা ও নৈরাজ্য সৃষ্টিকারীদের নির্দেশ দেওয়া যাচ্ছে, ২৩ আগস্ট থেকে কারখানার উৎপাদন কার্যক্রম বন্ধ ও আইনশৃঙ্খলা পরিবেশ স্বাভাবিক অবস্থা ফিরিয়ে না আনা পর্যন্ত কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। এ বন্ধের ক্ষেত্রে বিশৃঙ্খলায় অংশগ্রহণকারী শ্রমিকেরা কোনো মজুরি পাবেন না।

এ বিষয়ে শিল্প পুলিশ-৪-এর পরিদর্শক (গোয়েন্দা) বশির আহমেদ বলেন, শ্রমিকেরা কারখানার কর্মচারীকে মারধর করেছিলেন। এ কারণে কারখানা কর্তৃপক্ষ কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে। এ ঘটনায় শ্রমিকেরা সকালে আধা ঘণ্টা সড়ক অবরোধ করেন। পরে পুলিশ গিয়ে তাঁদের বুঝিয়ে সরিয়ে দিলে সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

সম্পাদনায়ঃ শাহাদাত হোসাইন

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles