ফুটবল লীগের ম্যাচে জয় পেয়েছে আবাহনী ও পুলিশ ফুটবল ক্লাব

0
34

টপ নিউজ ডেক্স: ফুটবল ম্যাচ ৯০ মিনিটের । কিন্তু সব রস, উত্তেজনা ফুরিয়ে যায় প্রথমার্ধের ৪৫ মিনিটেই। কারণ আবাহনী ও মোহামেডানের ম্যাচের নিষ্পত্তি হয় এই প্রথমার্ধের ছয় গোলে। গতকাল বুধবার কুমিল্লায় অনুষ্ঠিত প্রিমিয়ার ফুটবল লিগের বিরতির পর প্রথম ম্যাচে ১০ জনের আবাহনী ৪-২ গোলে হারিয়েছে সাদা-কালোদের। অপরদিকে রাজশাহীতে উত্তর বারিধারাকে ৩-২ গোলে হারায় স্বাগতিক বাংলাদেশ পুলিশ। কুমিল্লায় চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে মৌসুমে দুই লেগেই জিতল মারিও লেমোসের দল। সিলেটে গত ২৩ ফেব্রুয়ারি আবাহনী জিতেছিল ১-০ গোলে। ঘরোয়া ফুটবলের এই দুই ঐতিহ্যবাহী ক্লাবের লড়াইয়ে আরও এগিয়ে গেল ঢাকা আবাহনী। ২৯ সাক্ষাতে মোহামেডান আটকে আছে মাত্র পাঁচ জয়ে। অন্যদিকে আবাহনীর জয় ১৩টি।

গতকাল কুমিল্লার ভাষা শহিদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম মোহামেডানের হোম ভেন্যুতে প্রথম ১০ মিনিট দাপট ছিল আবাহনীর। বিশেষ করে আবাহনীর দুই বিদেশি কোস্টারিকান দানিয়েল কলিনদ্রেস এবং ব্রাজিলিয়ান দরিয়েলতন গোমেজকে আটকানোর কোনো উপায়ই খুঁজে পায়নি মতিঝিল পাড়ার ঐতিহ্যবাহী ক্লাবটি। ৩ মিনিটে দুই গোল করে আবাহনী ম্যাচের চিত্রনাট্য বদলে দেয়। গোমেজ দুটি এবংদিানিয়েল ও ইমন মাহমুদ একটি করে গোল করেন। অন্যদিকে মোহামেডানের দুই গোলদাতা হচ্ছেন মালির ফরোয়ার্ড ও অধিনায়ক সুলেমান দিয়াবাতে এবং ইমন শাহরিয়ার। এই ম্যাচের ৮০ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে রেজাউল করিম রেজা মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় আবাহনী। তাতে অবশ্য ক্ষতি হয়নি আকাশী –নীলদের। আর এই সুযোগ কাজে লাগাতে পারেনি মোহামেডান। ৪-২ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে আবাহনী। ১১ বছর পর সাদা-কালোদের হাল ধরা কোচ শফিকুল ইসলাম মানিকের শুরু হলো হার দিয়েই। এই জয়ে ১৫ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থান ধরে রাখলো ঢাকা আবাহনী। অনন্যদিকে সমান ম্যাচ খেলে ২২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানেই মোহামেডান।

অন্যদিকে দিনের অপর ম্যাচে রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে বাংলাদেশ পুলিশ কষ্টার্জিত জয় পেয়েছে। উত্তর বারিধারাকে ৩-২ গোলে হারিয়েছে তারা। পুলিশের আফগান ফরোয়ার্ড আমিরউদ্দিন শরিফি দুটি এবং ব্রাজিলিয়ান দানিলো অগস্তো একটি করে গোল করেন। উত্তর বারিধারার হয়ে আইভরিকোস্টের ইউসুফ মরি বাম্বা ও উজবেক ইয়োগজেনি কচনেভ একটি করে গোল দেন। ১৬ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানেই থাকলো পুলিশ। অপরদিকে সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে নবম স্থানে উত্তর বারিধারা।

সম্পাদনায়:শাহাদাত হোসাইন

আপনার মন্তব্য