সর্বশেষ

35 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২০, ২০২৪

বই উৎসবে রাজশাহীর শিক্ষার্থীরা নতুন বই পেলো

টপ নিউজ ডেস্কঃ উৎসবের মধ্যে দিয়ে রাজশাহীর প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীরা নতুন পাঠ্যবই হাতে পেলো। আজ রোববার (১ জানুয়ারি) সকালে নগরীর বিদ্যালয়গুলো আনন্দ আয়োজনের সাথে শিক্ষার্থীদের হাতে পাঠ্যবই তুলে দেয়। ঝকঝকে পাঠ্যবই বছরের প্রথম দিনই হাতে পেয়ে দারুণ খুশি ক্ষুদে শিক্ষার্থীরা।

সকালে রাজশাহীর লক্ষ্মীপুর ভাটাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়েও আয়োজন করা হয়। বই উৎসবের এতে প্রধান অতিথি ছিলেন, রাজশাহী-২ আসনের সংসদ সদস্য এবং শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ফজলে হোসেন বাদশা।

এসময় তিনি বলেন, “এ সরকারের একটি সাফল্য হচ্ছে নির্ধারিত সময়ে মধ্যে কোমলমতি শিশুদের হাতে পাঠ্যবই পৌঁছে দেওয়া।” এ ধারা আগামীতে অব্যাহত রাখতে সংশ্লিষ্ট সকলের সহায়তা চান তিনি।

ছোট্ট শিশু শিক্ষার্থীদের উদ্দেশে এমপি বলেন, “পৃথিবীতে মানুষের সব থেকে বড় যদি কোন সম্পদ থাকে, তবে সেটি হচ্ছে জ্ঞান। তোমরা জ্ঞান অর্জন শুধু পরীক্ষায় পাশ করার জন্য করবে না; ভালো মানুষ এবং সুশিক্ষিত নাগরিক হওয়ার জন্য জ্ঞানের আলোয় আলোকিত হবে।”

অনুষ্ঠানে লক্ষ্মীপুর ভাটাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গভর্নিং বডির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শামসুল হকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী সিটি করপোরেশনের ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মাসুমসহ প্রমুখ। বিদ্যালয়ের সহকারী শিক্ষক লতিফা তাহেরা খাতুন অনুষ্ঠান পরিচালনা করেন।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles