সর্বশেষ

28.9 C
Rajshahi
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

বঙ্গবন্ধুর সমাধিতে পুস্পস্তবক অর্পণ প্রধানমন্ত্রীর


টপ নিউজ ডেস্কঃ পরিবারের সকল সদস্যদের নিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার (৪ জুলাই) দুপুর পৌনে ১২টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুস্পস্তবক অর্পন করে গভীর শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী। এরপর বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল শহীদ সদস্যদের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এসময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন তাঁর ছেলে সজীব ওয়াজেদ জয় ও মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল সহ পরিবারের অন্যান্য সদস্যরা। এর আগে আজ সকাল ৮টার দিকে গণভবন থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে যাত্রা শুরু করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ৮টা ৪৮ মিনিটে মাওয়া টোল প্লাজায় পদ্মা সেতুর টোল দিয়ে ওঠেন স্বপ্নের পদ্মা সেতুতে। সেতুর মাঝামাঝি গিয়ে সন্তানদের নিয়ে কিছুটা সময় পার করেন। সকাল ৯টা ১৫ মিনিটের দিকে তিনি জাজিরা প্রান্তে গিয়ে সেখানে অবস্থানকৃত বঙ্গবন্ধুর স্মৃতি ফলকের সামনে কিছু সময় অতিবাহিত করেন। উল্লেখ্য যে, পদ্মা সেতু উদ্বোধনের ৯ দিন পর সড়কপথে এটিই ছিল তাঁর প্রথম পারিবারিক সফর। এরপর বেলা ১১টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রী গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় এসে পৌছান।

উল্লেখ্য যে, প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে পুরো এলাকাজুড়ে নেওয়া হয়েছে কঠোর নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা। টুঙ্গিপাড়ায় বেশ কয়েকটি কর্মসূচীতেও অংশ নিয়ে বঙ্গন্ধুর স্মৃতিবিজরিত স্থানগুলো ঘুরে দেখবেন তিনি। প্রধানমন্ত্রীর সফর সূচি অনুযায়ী জানা গেছে, প্রধানমন্ত্রী এ সফরে পরিবারের সদস্যদের নিয়ে পাটগাতীতে মধুমতি নদীতে নির্মিত বঙ্গবন্ধুর স্মৃতিবিজরিত ঘাটলা পরিদর্শন করবেন। সেখান থেকে পরিবারের সদস্যদের নিয়ে নৌকাভ্রমনের কথা রয়েছে তার। এরপর বিকেলে তিনি ঢাকার উদ্দেশ্যে টুঙ্গিপাড়া ত্যাগ করবেন।

সম্পাদনায়ঃ শাহাদাত হোসাইন

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles