সর্বশেষ

26.2 C
Rajshahi
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

বাংলাদেশী শ্রমিক নিহত

টপ নিউজ ডেস্কঃ সিঙ্গাপুরে এক বাংলাদেশি শ্রমিক কাজ করার সময় দেয়াল চাপা পড়ে নিহত হয়েছেন। গত ১০ জুন ৪১ বছর বয়সী এই শ্রমিক দেয়াল চাপায় মারা যান বলে সিঙ্গাপুরের স্থানীয় দৈনিক দ্য স্ট্রেইট টাইমস আজ(বৃহস্পতিবার) নিজস্ব এক প্রতিবেদনে জানিয়েছে।

প্রতিবেদনটিতে বলা হয়েছে, দুর্ঘটনার পরপরই বাংলাদেশি শ্রমিককে দেয়ালের নিচ থেকে উদ্ধার করেন সিঙ্গাপুর সিভিল ডিফেন্স ফোর্সের উদ্ধারকারীরা। তবে ঘটনাস্থলেই তাকে মৃত ঘোষণা করা হয়। এ বিষয়ে দেশটির মানবসম্পদ মন্ত্রণালয় বলেছে, ঘটনার দিন স্থানীয় সময় বিকেল প্রায় সাড়ে ৪টার দিকে হোয়ান হাইটসের দুর্ঘটনার ব্যাপারে তাদের জানানো হয়।

বৃহস্পতিবার (১৬ জুন) এই দুর্ঘটনার তথ্য নিশ্চিত করেছে সিঙ্গাপুরের ওয়ার্কপ্লেস সেইফটি অ্যান্ড হেলথ  কাউন্সিল। ইতোঃমধ্যে এই বাংলাদেশি শ্রমিকের প্রাণহানির ঘটনায় তদন্ত শুরু করেছে সিঙ্গাপুরের মানবসম্পদ মন্ত্রণালয় এবং দুর্ঘটনার পর ওই স্থাপনার নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। সেই সাথে, বছরের এই সময়ে সিঙ্গাপুরে কর্মক্ষেত্রে আহত হওয়ার প্রবণতা বৃদ্ধি পেয়েছে বলে সতর্ক করে দিয়েছে ডব্লিউএসএইচ।

চলতি বছরের এখন পর্যন্ত সিঙ্গাপুরে এ ধরনের ২৬টি দুর্ঘটনা ঘটেছে। যা ২০১৬ সালের পর একই সময়ে সর্বোচ্চ। এর আগে, সিঙ্গাপুরের মানবসম্পদ মন্ত্রণালয় বলেছিল, এ বছরের প্রথম চার মাসে কর্মক্ষেত্রে আহত হওয়ার দুই শতাধিক ঘটনা ঘটেছে।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles