সর্বশেষ

29.8 C
Rajshahi
সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

বাংলাদেশের বাজারে আবারো বাড়লো সোনার দাম

বাংলাদেশের বাজারে আবারো বাড়লো সোনার দাম
আজ ৩ মার্চ বৃহস্পতিবার থেকে দেশের বাজারে আবারও বেড়েছে স্বর্ণের দাম। বুধবার এই সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। দাম বৃদ্ধির পর থেকে ২২ ক্যারেট সোনার প্রতি ভরির দাম পড়বে ৭৪ হাজার ৯৯৯ টাকা। এছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৭১ হাজার ৬৭৫ দশমিক ২৮ টাকা, এবং ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৬১ হাজার ৮১৯ দশমিক ২০ টাকা।
বিশ্ববাজারে স্বর্ণের দাম বাড়ার পরিপ্রেক্ষিতে বাংলাদেশের বাজারেও সব ধরনের সোনার দাম বাড়ানো হয়েছে,বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ সংক্রান্ত স্থায়ী কমিটির চেয়ারম্যান এম. এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ খবর গণমাধ্যমে জানানো হয়।
সেইসাথে ২২ ক্যারেটের রুপা প্রতি ভরি বিক্রি হচ্ছে ১ হাজার ৫১৬ টাকায়, ২১ ক্যারেট রুপা ১ হাজার ৪৩৫ টাকায়, ১৮ ক্যারেট রুপা ১ হাজার ২১৫ টাকা ও সনাতন পদ্ধতিতে প্রতি ভরি বিক্রি হচ্ছে ৯৩৩ টাকায়।
এর আগে গত ৯ ফেব্রুয়ারি দেশের বাজারে মান অনুযায়ী ঘোষণা দিয়ে স্বর্ণের দাম প্রতি ভরিতে ২৯১ টাকা থেকে এক হাজার ৮৬৭ টাকা পর্যন্ত বাড়ায় বাজুস (বাংলাদেশ জুয়েলার্স সমিতি)। যা কার্যকর হয়েছিলো ১০ ফেব্রুয়ারি থেকে।
নতুন দাম অনুযায়ী, ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম এক হাজার ৮৬৭ টাকা বাড়িয়ে ৭৫ হাজার টাকা নির্ধারণ করা হয়। ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম এক হাজার ৬৯১ টাকা বাড়িয়ে ৭১ হাজার ৬৭৫ টাকা এবং ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৮১৪ টাকা বাড়িয়ে ৬১ হাজার ৮১৯ টাকা করা হয়। সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ২৯১ টাকা বাড়িয়ে করা হয়েছে ৫১ হাজার ২০৫ টাকা।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles