সর্বশেষ

36.6 C
Rajshahi
বুধবার, মে ২২, ২০২৪

বাংলাদেশে আংশিক সূর্যগ্রহণ দৃশ্যমান

টপ নিউজ ডেস্কঃ বাংলাদেশের আকাশে শুরু হয়েছে আংশিক সূর্যগ্রহণ । ঢাকার আকাশে এটি ৪টা ৪৯ মিনিটি ৩০ সেকেন্ডে শুরু হয়, ৫টা ২৪ মিনিট ১২ সেকেন্ডে শেষ হবে ।

মঙ্গলবার (২৫ অক্টোবর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুখ।

তিনি বলেন, বিশ্ব মণ্ডলে সূর্যগ্রহণটি দুপুর ২টা ৫৫ মিনিট ৩০ সেকেন্ডে শুরু হয় । সর্বোচ্চ গ্রহণ হবে বিকেল ৫টা ১২ সেকেন্ডে আর সন্ধ্যা ৭টা ২ মিনিট ১২ সেকেন্ডে শেষ হবে । আকাশ পরিষ্কার থাকলে এ সূর্যগ্রহণ দেশের ৮টি বিভাগ থেকেই দেখা যাবে ।

আবহাওয়া অধিদপ্তরের বিবরণী মতে, আকাশ পরিষ্কার থাকলে সূর্যাস্ত পর্যন্ত সূর্যগ্রহণ আংশিকভাবে দেখা যাবে। ৮টি বিভাগের মধ্যে ময়মনসিংহে শুরু হয়েছে ৪টা ৪৮ মিনিট ১৮ সেকেন্ডে, শেষ হবে ৫টা ২৩ মিনিটে এবং চট্টগ্রামে শুরু হয় ৪টা ৪৫ মিনিট ১৮ সেকেন্ডে, ৫টা ২০ সেকেন্ডে শেষ হবে । এছাড়া সিলেটে শুরু হয় ৪টা ৪২ মিনিট ১৮ সেকেন্ডে, আর শেষ হবে ৫টা ১৭ মিনিট ১৭ সেকেন্ডে; খুলনায় শুরু হয় ৪টা ৫৪ মিনিট ৬ সেকেন্ডে, আর শেষ হবে ৫টা ২৮ মিনিট ৩৬ সেকেন্ডে; রাজশাহীতে শুরু হয় ৪টা ৫৫ মিনিট ৪২ সেকেন্ডে, বরিশালে শুরু হয় ৪টা ৫০ মিনিট ৩৬ সেকেন্ডে, আর শেষ হবে ৫টা ২৫ মিনিট ১৮ সেকেন্ডে; আর শেষ হবে ৫টা ৩০ মিনিট ১৮ সেকেন্ডে এবং রংপুরে শুরু হয় ৪টা ৫২ মিনিট ৬ সেকেন্ডে, আর শেষ হবে ৫টা ২৬ মিনিট ৪৮ সেকেন্ডে।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles