সর্বশেষ

33.5 C
Rajshahi
শনিবার, মে ২৫, ২০২৪

বাংলাদেশ কখনোই প্রশ্রয় দেয়নি সন্ত্রাসবাদকে:প্রধানমন্ত্রী

টপ নিউজঃ বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রনয় ভার্মা বলেছেন, প্রতিবেশী দেশগুলোর জন্য রয়েছে ভারতের একটি নীতি । এক্ষেত্রে অগ্রাধিকার রয়েছে বাংলাদেশের । ভারতের কাছে বাংলাদেশ অগ্রাধিকার পায় সবসময় ।

বুধবার (৩০ নভেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সরকারি বাসভবন গণভবনে প্রনয় ভার্মা সৌজন্য সাক্ষাৎ করেন । পরে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব কে ব্রিফ করেন এম শাখাওয়াত মুন সাংবাদিকদের । বাংলাদেশকে ভারতের ‘খুব ভালো বন্ধু’ হিসেবে অভিহিত করে হাইকমিশনার প্রধানমন্ত্রীকে বলেন, এই অঞ্চলে সন্ত্রাস দমনে বাংলাদেশ ও ভারত কাজ করবে একসঙ্গে ।

সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুস্পষ্টভাবে বলেছেন, বাংলাদেশ কখনোই প্রশ্রয় দেয়নি সন্ত্রাসবাদকে । তিনি বলেন, সন্ত্রাসের কোনো ধর্ম ও সীমানা নেই। আওয়ামী লীগ কখনোই প্রশ্রয় দেয় না সন্ত্রাসবাদকে এবং বাংলাদেশের মাটিকে ব্যবহার করতে দেয় না কখনোই । তিস্তা নদীর পানি চুক্তির ব্যাপারে তিনি বলেন, বাংলাদেশ ও ভারত আলোচনার মাধ্যমে তিস্তা নদীর পানি বণ্টনসহ করতে পারে সব অমীমাংসিত সমস্যা সমাধান । এছাড়া ভারতীয় ব্যবসায়ীদের বাংলাদেশের ১০০টি অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করতে প্রধানমন্ত্রী আহ্বান জানান ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles