বানভাসি মানুষের ঘরে নেই খাবার, বাড়ছে পানি

0
30

টপ নিউজ ডেস্কঃ সিলেট ও সুনামগঞ্জের পানি কমলেও হবিগঞ্জের বানিয়াচং উপজেলার বাড়ছে সর্বত্র হু হু করে । খাল-নালা ভরাট হওয়ার ফলে পারছে না চলাচল করতে । ফলে হেঁটে যেতে হয় কোমর পানি মাড়িয়ে । এ অবস্থায় লাখো মানুষ ঘরবন্দি হয়ে পড়েছেন । ওইসব ঘরবন্দি কর্মহীন মানুষের তীব্র খাদ্য সংকট ঘরে দেখা দিয়েছে । উপজেলার ১২৬টি উঠেছেন মাত্র ১৩ হাজার বানভাসি মানুষ আশ্রয় কেন্দ্রে ।

স্থানীয় সংসদ-সদস্য অ্যাডভোকেট আব্দুল মজিদ খান, ইউএনও পদ্মাসন সিংহ , উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী আশ্রয়কেন্দ্রগুলোতে ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছেন। বাকি বৃহত্তর অংশ ঘরে বসেই পাবেন জানিয়েছেন সরকারি সহায়তা পিআইও মলয় কুমার দাস। ইউপি চেয়ারম্যানরা ত্রাণ পৌঁছে দিবেন প্রকৃত ঘরবন্দি মানুষ চিহ্নিত করে । কিন্ত বন্যা কবলিত মানুষের সংখ্যা বেশি হওয়ায় অনেকেই সহায়তা না পেয়ে করছেন অনাহারে দিনাতিপাত ।

উপজেলা সদর শেখের মহল্লা গ্রামের মুহিত উল্লার বিধবা স্ত্রী আমিনা খাতুন জানান, এক সপ্তাহ যাবৎ পানিবন্দি আছি কিন্তু জুটেনি আমার ভাগ্যে একমুঠো খাবার।

মজলিশপুর গ্রামে আয়মনা আক্তার বলেন, সন্তান-সন্ততি নিয়ে দিন চলছে অনাহারে অর্ধাহারে। কোনো হদিস নাই সরকারি সাহায্যের । চেয়ারম্যান মেম্বাররা মুখ চিনে চিনে অভিযোগ তার ত্রাণ দিচ্ছেন বলে ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

আপনার মন্তব্য