সর্বশেষ

31.2 C
Rajshahi
বুধবার, ফেব্রুয়ারি ২৮, ২০২৪

বাল্য বিবাহ প্রতিরোধে ধর্মীয় নেতৃবৃন্দদের ভূমিকা বিষয়ক দিনব্যাপী আলোচনা সভা

টপ নিউজ ডেস্কঃ ২০ অক্টোবর ২০২২ রাজশাহী, গোদাগাড়ী, গোগ্রাম ইউনিয়নের মুরারীপুর গ্রামে ওর্য়াল্ড ভিশন বাংলাদেশ, গোদাগাড়ী এপি কর্তৃক ধর্মীয় নেতৃবৃন্দদের নিয়ে সারাদিন ব্যাপী বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক আলোচনার আয়োজন করে। আলোচনা সভায় ওর্য়াল্ড ভিশন বাংলাদেশ, গোদাগাড়ী এপির প্রোগ্রাম অফিসার মি. মিল্টন রোজারিও বলেন, সমাজে ধর্মীয় নেতৃবৃন্দের আলাদা একটা গুরুত্ব ও সম্মান রয়েছে।

বিভিন্ন ধর্মীয় সভায় ধর্মীয় নেতৃবৃন্দের আলোচনা শিশু থেকে বয়স্ক ব্যক্তিরা গুরুত্ব দিয়ে শোনেন এবং জীবনে মেনে চলার চেষ্টা করেন। সুতরাং ধর্মীয় নেতৃবৃন্দ যদি বাল্যবিবাহের কুফল নিয়ে আলোচনা করেন তাহলে বাল্য বিবাহ প্রতিরোধে আপনাদের নিয়ে সমাজ, দেশ অনেক দুর এগিয়ে যেতে পারবে।

আলোচনায় ধর্মীয় নেতৃবৃন্দগন জানান যে, কোনো বিয়ের আয়োজনের ক্ষেত্রে আমরা অবশ্যই পাত্র পাত্রীর জন্মনিবন্ধন কিংবা জাতীয় পরিচয় পত্র ছাড়া আমরা বিয়ে দিই না। সেজন্য আমাদের মাঝে মাঝে সমস্যায় পড়তে হয়। কিন্তু তবুও আমরা ছেলে মেয়ের বয়স নিশ্চিত না হয়ে বিয়ে দিই না।

ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে বিভিন্ন ধর্মের ইমাম, কাজী, পুরোহিতসহ ১৫ জন ধর্মীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। কর্মশালায় আরো উপস্থিত ছিলেন সংস্থার কর্মকর্তা ও সহায়তাকারীগন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles