সর্বশেষ

30.2 C
Rajshahi
সোমবার, জুন ২৪, ২০২৪

বিপিএলে ৮০ লাখ সর্বোচ্চ পারিশ্রমিক

টপ নিউজ ডেস্কঃ সামনের আসরের জন্য এরই মধ্যে ৭ ফ্রাঞ্চাইজির নাম বিপিএল গভর্নিং কাউন্সিল চূড়ান্ত করেছে । জানা গেলো, দেশি-বিদেশি খেলোয়াড়দের পারিশ্রমিক এবং আরও কিছু গুরুত্বপূর্ণ তথ্য।

আজ (সোমবার) মিরপুরে সংবাদ সম্মেলনে বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক জানালেন, এবার সর্বোচ্চ ক্যাটাগরির ক্রিকেটার ৮০ লাখ টাকা পারিশ্রমিক পাবেন এবং সর্বনিম্ন ৫ লাখ টাকা।

বিপিএলের পরবর্তী আসর মাঠে গড়াবে আগামী বছরের ৬ জানুয়ারি। গতবারের মতো সব ম্যাচ (ঢাকা, চট্টগ্রাম ও সিলেট) এবারও তিন ভেন্যুতে গড়াবে । সবমিলিয়ে ৪৬টি ম্যাচ হবে । এবারর বিপিএলে খেলোয়াড়দের পারিশ্রমিকের বিষয়ে ইসমাইল হায়দার মল্লিক জানান, ‘লোকালের (স্থানীয়) ক্ষেত্রে সর্বোচ্চ আমরা ৮০ লাখ রাখব । এটা ড্রাফট থেকে যাবে। আর সরাসরি সাইনিং সর্বোচ্চ বলে কিছু না। এটা খেলোয়াড় ও ফ্র্যাঞ্চাইজিরা ঠিক করে। ফরেনের (বিদেশি) ক্ষেত্রেও ৮০ হাজার ডলার। আমি এমনে বলে দেই ৮০ লাখ, ৫০ লাখ, ৩০ লাখ, ২০ লাখ, ১৫ লাখ, ১০ লাখ, ৫ লাখ। এরকম থাকবে। সাতটা গ্রেড। আইকন বলে কিছু না। সরাসরি সাইনিং খেলোয়াড় টপ গ্রেডেড সরাসরি সাইনিং হবে।’

এবারের বিপিএলের সময়ে বিদেশি লিগে ব্যস্ত থাকবেন বেশিরভাগ নামকরা ক্রিকেটার । তাই বড় খেলোয়াড় পাওয়ার সম্ভাবনা খুব কম। সেই বিষয়টি মাথায় রেখে বিদেশি ক্রিকেটার নিবন্ধনে বাধ্যবোধকতা রাখছে না বিপিএলের গভর্নিং কাউন্সিল। অর্থাৎ কোনো ক্রিকেটার চাইলে খেলতে আসতে পারবেন এক ম্যাচের জন্যও ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles