সর্বশেষ

31.1 C
Rajshahi
বুধবার, জুন ২৬, ২০২৪

বিশ্বকাপে ব্রাজিলের দ্বিতীয় ম্যাচে থাকছেন না নেইমার

টপ নিউজ ডেস্কঃ ‘নেইমারই ব্রাজিলের একমাত্র তারকা নয়’, ‘ব্রাজিলের তরুণ প্রজন্ম নামিয়ে দেবে নেইমারের কাঁধের বোঝা ’… এতসব কথা ব্রাজিলের বিশ্বকাপ শুরুর আগে হরহামেশাই শোনা গিয়েছে । যে দলে ভিনিসিয়াস জুনিয়র, গ্যাব্রিয়েল জেসুস, রাফিনিয়া, রিচার্লিসনদের মতো উঠতি তারকারা আছেন, সে দল নিয়ে এসব বলা মোটেও অত্যুক্তি নয়।

তবে সেসব কথার এবার চলে এসেছে প্রমাণ দেওয়ার সময় ।

আজ ব্রাজিল যখন নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে সুইজারল্যান্ডের , তখন যে পাবে না নেইমারকে! গোড়ালির চোটের কারণে পিএসজি তারকাকে গ্রুপ পর্বে আর পাঁচ বারের বিশ্বকাপজয়ীদের পাওয়ার তেমন সম্ভাবনা নেই ।

নেইমার না থাকায় তার জায়গায় খেলবেন কে, এ নিয়ে শেষ নেই জল্পনা কল্পনার।

তবে নেইমারের খেলার ধরনের কারণে তার বিকল্প খুঁজে পাওয়াটা কোচ তিতের জন্য দুষ্করই হবে। তিতে যেমন কাল সংবাদ সম্মেলনে বলেছেন, ‘নেইমার নিঃসন্দেহে এক্সটা অর্ডিনারি খেলোয়াড়। একটি ম্যাচে তিন-চারটি আসে বিশেষ মুহূর্ত । সেই মুহূর্ত তৈরি করার ক্ষেত্রে নেইমারের অবদান থাকে ।’

তবে বাকিদের ওপরও সমানভাবেই আস্থা রাখছেন কোচ, ‘আমাদের সব খেলোয়াড়ই প্রস্তুত মানসিক ও শারীরিকভাবে । সবারই সমান সামর্থ্য আছে।’ কোচ তিতে অবশ্য যতই বলুন যে সবারই সমান সামর্থ্য আছে, নেইমারের সামর্থ্যটা যে ব্রাজিল দলের আর সবার চেয়ে বেশি অজানা নয় তা কারোই ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles