সর্বশেষ

38.4 C
Rajshahi
সোমবার, মে ২০, ২০২৪

বিশ্ববিদ্যালয়ে চলমান রয়েছে দুটি হলের নির্মাণ কাজ

বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) প্রায় ১৪০ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে ১০ তলা বিশিষ্ট অত্যাধুনিক দু’টি আবাসিক হল। বিশ্ববিদ্যালয়ের অন্যান্য হলগুলোর তুলনায় এই দুটি আবাসিক হলে শিক্ষার্থীদের জন্য নানাবিধ সুযোগ-সুবিধা থাকবে। ক্যাম্পাসে ১০ তলা বিশিষ্ট হল দু’টির নির্মাণ শেষ হলে আবাসন সংকট নিরসন করা যাবে বলে মনে করছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

ক্যাম্পাস ঘুরে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের মাদার বক্স হলের সম্মুখভাগে নির্মিত হচ্ছে, ছেলেদের জন্য ১০ তলা বিশিষ্ট ‘এএইচএম কামারুজ্জামান হল’। অন্যদিকে ছাত্রীদের বসবাসের জন্য পশ্চিমপাড়ায় নির্মিত হচ্ছে ‘শেখ হাসিনা হল’।

দুটি হলের নির্মাণ কাজ এখন পুরোদমে এগিয়ে চলছে। আবাসিক এই হলগুলো আরো আগেই নির্মিত হওয়ার কথা থাকলেও বাজেট সম্পর্কিত জটিলতায় কাজ শুরু হতে দেরি হয়। ঠিকাদারি প্রতিষ্ঠান থেকে নির্মাণ ব্যয় বৃদ্ধির বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে আবেদন জানানো হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. সুলতান-উল-ইসলাম বলেন, আমাদের কাছে ঠিকাদারি প্রতিষ্ঠান থেকে জানানো হয়েছে নির্মানসামগ্রীর দাম আগের তুলনায় অনেক বেড়ে গেছে। বিষয়টি আমরা দেখছি। এছাড়া, নির্মাণ কাজে সংশ্লিষ্টদের দ্রুত কাজ সম্পন্ন করার জন্য আমরা তাগিদ দিচ্ছি।

প্রসঙ্গত, ১৯৫৩ সালে প্রতিষ্ঠিত দেশের অন্যতম প্রাচীন এই বিদ্যাপীঠে প্রায় ৩০ হাজারের অধিক শিক্ষার্থী অধ্যয়নরত আছে। বিশ্ববিদ্যালয়ের মোট ১৭ টি আবাসিক হলে আসন রয়েছে ১০ হাজারের কিছু বেশি শিক্ষার্থীর। নতুন এই দুটি হল নির্মিত হলে আবাসিক সংকট কিছুটা হলেও কাটানো যাবে বলে মনে করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles