ভর্তি পরীক্ষা: রাবির সবগুলো ইউনিটের ফল প্রকাশ

0
33

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ সেশনের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার সবগুলো ইউনিটের ফলাফল মঙ্গলবার (২ আগস্ট) প্রকাশিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর সূত্রে জানা যায়, মঙ্গলবার রাত ৮টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনস্থ লাউঞ্জে ‘এ’ ও ‘বি’ ইউনিটের ফল প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

ফলাফল বিশ্লেষণে দেখা যায়, বাণিজ্য অনুষদ ও আইবিএ নিয়ে গঠিত ‘বি’ ইউনিটে ৪০ দশমিক ৯৪ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। এরমধ্যে গ্রুপ-১ এ পাশের হার ৪৯ দশমিক ৯৫ শতাংশ ও সর্বোচ্চ নম্বর ৮৫ দশমিক ৭০। গ্রুপ-২ এ পাশের হার ৩৫ দশমিক ৯৮ শতাংশ ও সর্বোচ্চ নম্বর ৮০ দশমিক ১০। গ্রুপ-৩ এ পাশের হার ৩৬ দশমিক ৮৫ ও সর্বোচ্চ নম্বর ৭৪ দশমিক ১০।

অন্যদিকে, কলা, আইন, সামাজিক বিজ্ঞান ও চারুকলা অনুষদভুক্ত ২৭টি বিভাগসহ শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সমন্বয়ে গঠিত ‘এ’ ইউনিটে ৫৫ দশমিক ৩৪ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। এরমধ্যে গ্রুপ-১ এ পাশের হার ৪৮ দশমিক ৯০ শতাংশ ও সর্বোচ্চ নম্বর ৮২ দশমিক ৮০। গ্রুপ-২ এ পাশের হার ৫৯ দশমিক ৭৪ শতাংশ ও সর্বোচ্চ নম্বর ৯২ দশমিক ৭৫। গ্রুপ-৩ এ পাশের হার ৬২ দশমিক ৩৩ ও সর্বোচ্চ নম্বর ৯৩ দশমিক ১৫। গ্রুপ-৪ এ পাশের হার ৫০ দশমিক ৩৯ শতাংশ এবং সর্বোচ্চ নম্বর ৮৪ দশমিক ৬৫।

এর আগে, দুপুরে বিশ্ববিদ্যালয়ের ড. কুদরত-ই-খুদা একাডেমিক ভবনের বিজ্ঞান অনুষদের সভা কক্ষে ‘সি’ ইউনিটের ফল প্রকাশ করা হয়।

প্রসঙ্গত, এ বছর রাবিতে ৪ হাজার ২০ টি আসনের (কোটা ছাড়া) বিপরীতে, তিনটি ইউনিটের জন্য চূড়ান্ত আবেদন প্রক্রিয়া শেষে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পেয়েছিলেন ১ লাখ ৭৮ হাজার ২৬৮ জন ভর্তিচ্ছু। ২৫-২৭ জুলাই তিনটি ইউনিটের ভর্তি পরীক্ষা MCQ পদ্ধতিতে অনুষ্ঠিত হয়। ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট: https://admission.ru.ac.bd/undergraduate/ থেকে দেখা যাবে।

আপনার মন্তব্য