ভর্তি পরীক্ষা: রাবির ‘সি’ ইউনিটের ফলাফল প্রকাশ

পাশ করেছেন ২৩ হাজার ৯৯৫ জন; পাশের হার ৩৮ দশমিক ৯ শতাংশ

0
33
ভর্তি পরীক্ষা: রাবির 'সি' ইউনিটের ফলাফল প্রকাশ
ছবিঃ প্রতিনিধি

বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ও স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষার ‘সি’ ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে। বিজ্ঞান, কৃষি, ফিশারীজ, ভেটেরিনারী এন্ড এনিমেল সায়েন্সেস, প্রকৌশল, জীববিজ্ঞান ও ভূ-বিজ্ঞান অনুষদভুক্ত ২৬টি বিভাগের সমন্বয়ে গঠিত ‘সি’ ইউনিটে পাশের হার ৩৮ দশমিক ৯ শতাংশ।

বিশ্ববিদ্যালয়ের ড. কুদরত-ই-খুদা একাডেমিক ভবনের বিজ্ঞান অনুষদের সভা কক্ষে আজ মঙ্গলবার (০২ আগস্ট) দুপুরে আয়োজিত এক অনুষ্ঠানে এই ফল প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

‘সি’ ইউনিট সমন্বয়ক ও বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক শাহেদ জামান বলেন, আমরা আশা করছি ফলাফল শতভাগ নির্ভুল। ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় সংশ্লিষ্ট সকলকে সুষ্ঠুভাবে ফলাফলের কাজ সম্পাদন করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

ফলাফল বিশ্লেষণ করে দেখা যায়, ‘সি’ ইউনিটে আবেদনকৃত ৭২ হাজার ৪১০ জন ভর্তিচ্ছুর মধ্যে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে ৬২ হাজার ৮৩৮ জন পরীক্ষার্থী। এর মধ্যে ভর্তি পরীক্ষায় পাশ করেছেন ২৩ হাজার ৯৯৫ জন। চার শিফট মিলিয়ে গড় পাশের হার ৩৮ দশমিক ৯ শতাংশ।

এর মধ্যে ‘সি’ ইউনিটের গ্রুপ-১ এ এই পাশের হার ৪৪ দশমিক ৩১ শতাংশ, সর্বোচ্চ নম্বর ৮৭ দশমিক ৫৫, গ্রুপ-২ এ এই পাশের হার ৪২ দশমিক ৭৬ শতাংশ, সর্বোচ্চ নম্বর ৯২ দশমিক ৭৫, গ্রুপ-৩ এ এই পাশের হার ৩৫ দশমিক ৮৭ শতাংশ, সর্বোচ্চ নম্বর ৮৪ দশমিক ৫ এবং গ্রুপ-৪ এ এই পাশের হার ২৯ দশমিক ৯৮ শতাংশ, সর্বোচ্চ নম্বর ৮৩ দশমিক ৪০।

ফল প্রকাশের পূর্বে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, আমরা ভর্তি পরীক্ষার ফলাফলের এই দুরূহ কাজটি অত্যন্ত ভালো করে শেষ করেছি। এবারের ভর্তি পরীক্ষায় ‘সি’ ইউনিটের প্রশ্নের মানও যথেষ্ট ভালো ছিল। আশা করছি সকলের সহযোগিতায় ফলাফল প্রকাশের পরবর্তী কাজগুলোও শেষ করতে পারবো।

প্রসঙ্গত, গত ২৫ জুলাই রাবির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিজ্ঞান, কৃষি, ফিশারীজ, ভেটেরিনারী এন্ড এনিমেল সায়েন্সেস, প্রকৌশল, জীববিজ্ঞান ও ভূ-বিজ্ঞান অনুষদভুক্ত ২৬টি বিভাগে সর্বমোট আসন রয়েছে ১৫৫৮ টি (কোটা ছাড়া), যার মধ্যে ৮০ টি আসন অবিজ্ঞান শাখার পরীক্ষার্থীদের জন্য বরাদ্দ। 

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

আপনার মন্তব্য