সর্বশেষ

29.8 C
Rajshahi
সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

ভারত ভ্রমণে নাগরিকদের সতর্ক করল ইসরায়েল

টপ নিউজ ডেস্ক: ইজরায়েল ও হামাসের  মধ্যে যুদ্ধ শুরুর পর থেকে ভারতের দিল্লিতে ইসরায়েলি দূতাবাস ও এর আশপাশে নিরাপত্তা বাড়িয়েছিল ভারত সরকার। কঠোর নিরাপত্তা ফাঁকি দিয়েই গত মঙ্গলবার বিকেলে হঠাৎ বিস্ফোরণে কেঁপে ওঠে দূতাবাস এলাকা। বিস্ফোরণস্থলের পাশে একটি চিঠি উদ্ধার করে পুলিশ। ভারতীয় সংবাদ মাধ্যমের দাবি; সেই চিঠিতে ‘গাজায় ইজরায়েলের কর্মকাণ্ডের সমালোচনামূলক কথা লিখা ছিল।

 বিস্ফোরণের ঘটনার পর থেকে নড়েচড়ে বসেছে তেল আবিব, এরপর ভারত ভ্রমণে ইসরাইল তাদের  নাগরিকদের সতর্ক করে ভ্রমণ সংক্রান্ত কিছু পরামর্শ জারি করেছে ইসরায়েল। জাতীয় নিরাপত্তা পরিষদ (এনএসসি) এই ঘটনার প্রেক্ষিতে এ ভ্রমণ পরামর্শ জারি করে। এতে ইসরায়েলিদের পাবলিক প্লেসে (রেস্তোরাঁ, হোটেল, পাব,) ভ্রমণের সময় উচ্চ সতর্কতা অবলম্বনের আহ্বান জানানো হয়েছে।

ভারতে ইসরায়েলি দূতাবাসের মুখপাত্র গাই নির বলেন, মঙ্গলবার বিকেল ৫টা ৪৮ মিনিটে দূতাবাসের কাছে বিস্ফোরণ হয়। দিল্লি পুলিশ ও নিরাপত্তা দল এখনও বিষয়টি খতিয়ে দেখছে। আমাদের সন্দেহ বিস্ফোরণটি সম্ভাব্য সন্ত্রাসবাদী হামলা।

নিরাপত্তা কর্মকর্তাদের বরাত দিয়ে ভারতীয় সংবাদ মাধ্যমগুলো জানায়, ইজরায়েল  এবং হামাসের মধ্যে যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরায়েলি দূতাবাসের চারপাশে নিরাপত্তা বাড়ানো হয়েছে।

সম্পাদনায়: মো: আরিফুল ইসলাম

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles