সর্বশেষ

36.1 C
Rajshahi
শুক্রবার, জুন ২১, ২০২৪

ভোজ্যতেলের দাম নিয়ন্ত্রনের নির্দেশনা চেয়ে রিট

দেশীয় বাজারে বোতলজাত এবং খোলা সয়াবিন তেলের দাম নিয়ন্ত্রণের জন্য নির্দেশনা চেয়ে জনগনের স্বার্থে হাইকোর্টের রিট হয়েছে। সেইসঙ্গে সয়াবিন তেলের দাম বৃদ্ধি নিয়ন্ত্রণে সরকারের নিষ্ক্রিয়তাকে চ্যালেঞ্জ করে রিট করা হয়েছে।

তিনজন আইনজীবীর পক্ষে অ্যাডঃ সৈয়দ মহিদুল কবির রোববার (৬ মার্চ) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট করেন।রিটে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি), এফবিসিসিআইয়ের প্রেসিডেন্ট এবং টিসিবির চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট আটজনকে বিবাদী করা হয়।

এর আগে ৩ মার্চ দেশের বাজারে বোতলজাত এবং খোলা সয়াবিন তেলের দাম বাড়ার বিষয়টি উচ্চ আদালতের নজরে আনা হয়। এরপর শুনানির জন্য রোববার দিন ধার্য করেন হাইকোর্ট। সেই সঙ্গে এ বিষয়ে যথাযথ একটি আবেদন করার পরামর্শ দেন।

 বিচারপতি এস এম মনিরুজ্জামানের ও বিচারপতি ফারাহ মাহবুবসমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এ পরামর্শ দেন।

সৈয়দ মহিদুল কবির বলেন, অ্যাডভোকেট মনির হোসেন ও মোহাম্মদ উল্লাহসহ তিনজন আইনজীবী সয়াবিন তেলের দাম বেড়ে যাওয়া নিয়ে একটি জাতীয় পত্রিকার প্রতিবেদন আদালতের নজরে আনেন।

সবশেষ গত মাসে বোতলজাত সয়াবিন তেলের দাম লিটারে বাড়ানো হয় আট টাকা । এতে করে প্রতি লিটার সয়াবিন তেলের দাম ধার্য হয় ১৬৮ টাকা। তবে বাজারে এর থেকেও বেশি দামে তেল বিক্রি হতে দেখা যায়। ভোজ্যতেলের এ দাম বৃদ্ধিতে সীমাহীন কষ্টে পড়ে সাধারণ জনগণ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles