সর্বশেষ

29.2 C
Rajshahi
বুধবার, জুন ২৬, ২০২৪

ভয়াবহ আগুন রাশিয়া-ক্রিমিয়ার সংযোগ সেতুতে

টপ নিউজ ডেস্কঃ রাশিয়া অধিকৃত ক্রিমিয়ার একটি গুরুত্বপূর্ণ সেতুতে ঘটনা ঘটেছে আগুন লাগার । সেই সঙ্গে আংশিক ধ্বংস হয়েছে বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে ।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, শনিবার (৮ সেপ্টেম্বর) ঘটনা ঘটেছে এই আগুন লাগার । এদিকে রাশিয়া সরকার নিয়ন্ত্রিত রাষ্ট্রীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ব্রিজটির ওপর আগুন লেগেছে একটি ফুয়েল ট্যাংকারে । তবে কেন আগুন লেগেছে, এ বিষয়ে কিছু জানায়নি তারা ।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ফুটেজে দেখা গেছে ব্রিজের ওপর দাউ দাউ করে জ্বলছে ফুয়েল ট্যাংকার । সেই সঙ্গে ভেঙে পড়েছে ব্রিজটির কিছু অংশ । ১৯ কিলোমিটার দীর্ঘ এই ব্রিজ রাশিয়ার জন্য খুবই গুরুত্বপূর্ণ বলে বিবিসি জানিয়েছে । রাশিয়ার সঙ্গে ক্রিমিয়া পেনিনসুলার ক্রাসনোদার এলাকার মধ্যে এই ব্রিজ একমাত্র সংযোগ স্থাপনকারী ।

গত আগস্টে ঠিক এ কারণেই ইউক্রেনের এক সামরিক কর্মকর্তা জানিয়েছিলেন, এই ব্রিজ অন্যতম টার্গেট তাদের । ইউক্রেন সেনাবাহিনীর মেজর জেনারেল দিমিত্রি মারশেঙ্কো এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, ইউক্রেন থেকে খাদ্যশস্য পাচার এবং সেনাবাহিনী ইউক্রেনে প্রবেশে গুরুত্বপূর্ণ পথ হিসেবে রাশিয়া ব্যবহার করছে । এদিকে ক্রিমিয়ার এক উপদেষ্টা জানিয়েছেন, ব্রিজটির আগুন নেভাতে কাজ চলছে। তিনি ব্রিজিটিতে উড়িয়ে দিয়েছেন মিসাইল হামলার বিষয়টি । তবে পরিকল্পিতভাবে বিজ্রটিতে হামলা চালানো হতে পারে বলে তিনি জানিয়েছেন ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles