সর্বশেষ

36.7 C
Rajshahi
শুক্রবার, জুন ২১, ২০২৪

মাত্র চারজন অতিথি নিয়ে কারাগারে বিয়ে করছেন জুলিয়ান অ্যাসাঞ্জ

টপ নিউজ ডেস্কঃ উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জ আগামী ২৩ মার্চ কারাগারের ভেতরে বিয়ে করতে যাচ্ছেন, যুক্তরাজ্যের বেলমার্শ কারাগারে জুলিয়ান অ্যাসাঞ্জ দীর্ঘদিনের সঙ্গী স্টেলা মরিসের সঙ্গে বিয়ে করবেন বলে জানা গেছে। এই বিয়েতে কারাগারে মাত্র চারজন অতিথিকে উপস্থিত থাকার অনুমতি দেওয়া হয়েছে। খবর, ব্রিটিশ দৈনিক দ্য গার্ডিয়ানের।


গণমাধ্যমটি জানিয়েছে, ব্রিটিশ জনপ্রিয় ডিজাইনার ভিভিয়েন ওয়েস্টউড এই বিয়ের পোশাক ডিজাইন করছেন। অ্যাসাঞ্জের বাবা ও তাদের পূর্বপুরুষ সবাই স্কটল্যান্ডের নাগরিক ছিলেন। এই কারণে বিয়েতে স্কার্টের মতো স্কটল্যান্ডের ঐতিহ্যবাহী বিয়ের পোশাক পরবেন অ্যাসাঞ্জ।


2021 সালের নভেম্বরের শুরুতে জুলিয়ান অ্যাসাঞ্জ কারাগারের কর্তৃপক্ষের কাছে স্টেলা মরিসকে বিয়ে করার অনুমতি চান। সেই আবেদনের প্রেক্ষিতে অ্যাসাঞ্জকে কারাগারের ভেতরে বিয়ে করার অনুমতি দেয়েছেন কারাগার কর্তৃপক্ষ।


এ প্রসঙ্গে বেলমার্শ কারাগারের একজন কর্তৃপক্ষ জানায়, অন্যান্য কয়েদির মতো অ্যাসাঞ্জের আবেদন গ্রহণের পর তা বিবেচনা করে তাদের বিয়ের অনুমতি দেওয়া হয়েছে।


আমাদের বিয়েতে বেআইনি হস্তক্ষেপ করা হচ্ছে বলে জানিয়েছে স্টেলা মরিস। তারপরেও আমরা বিয়ে নিয়ে খুব উত্তেজিত। জুলিয়ান কোন অপরাদ করেননি তার বিরুদ্ধে কোনো অভিযোগ গঠন করাও হয়নি। বিদেশি শক্তির ইশারায় তিনি এখন কারাগারে। এটি তার জন্য অসম্মানজনক।


স্টেলা মরিস আরও বলেন- জুলিয়ান এখন বিয়ের অপেক্ষায় আছে কারণ, কারাগার কর্তৃপক্ষের কাছে আবেদন জানানোর অনেকদিন পর আমরা বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছি।


লন্ডনের ইকুয়েডর দূতাবাসে রাজনৈতিক আশ্রয়ে থাকাকালীন স্টেলা মরিসের সঙ্গে সম্পর্কে জড়ান অ্যাসাঞ্জ।স্টেলা মরিস পেশায় একজন আইনজীবী তিনি আইনি কাজে প্রায় নিয়মিত দেখা করতেন অ্যাসাঞ্জের সঙ্গে। ২০১৫ সালে তারা প্রেমে পড়েন এবং তার দুই বছর পর তাদের বাগদান সম্পন্ন হয়। অ্যাসাঞ্জ ও স্টেলা মরিস যুগলের দুটি সন্তান আছে। তাদের দুই সন্তানই ব্রিটেনের নাগরিক।

সম্পাদনায়ঃ মোঃ আব্দুল ওয়াহেদ

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles