সর্বশেষ

31.2 C
Rajshahi
বুধবার, ফেব্রুয়ারি ২৮, ২০২৪

মায়ের সম্পত্তি দেখতে প্রধানমন্ত্রী খুলনায় যাচ্ছেন

টপ নিউজ ডেস্কঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী শেখ ফজিলাতুন নেছার নামে খুলনার দিঘলিয়া উপজেলায় কেনা সম্পত্তি দেখতে খুলনায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শুক্রবার (৬ জানুয়ারি) দুপুরের ব্যক্তিগত এই সফরে তার সঙ্গে বোন শেখ রেহানারও থাকার কথা।

জানা গেছে, আজ দুপুর ২টায় প্রধানমন্ত্রী সড়কপথে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া থেকে খুলনার উদ্দেশে রওনা হবেন। তিনি দিঘলিয়া ঘাটে পৌঁছাবেন রূপসা সেতু পার হয়ে আড়ংঘাটা বাইপাস ধরে। ঘাট পার হয়ে দিঘলিয়ার নগরঘাট এলাকায় তিনি পরিদর্শন করবেন তার মা বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের নামে কেনা পাট গোডাউন।

বিষয়টি নিশ্চিত করেছেন খুলনা জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফিন। এদিকে খুলনায় প্রধানমন্ত্রীর ঝটিকা সফরকে ঘিরে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে।

জানা যায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তান আমলে তার সহধর্মিণী বেগম ফজিলাতুন নেছা মুজিবের নামে দিঘলিয়ার ভৈরব নদের কোলঘেঁষে নগরঘাট এলাকায় পাট গোডাউন ও এক কক্ষবিশিষ্ট ঘরসহ ১ একর ৪৪ শতক (৪ বিঘা) জমি কেনেন। তৎকালীন সময়ে এ জমি দেখাশোনা করতেন বঙ্গবন্ধুর ছোট ভাই শেখ আবু নাসের। এ জমির কথা জানতেন না শেখ হাসিনা। তিনি তার ব্যক্তিগত আইনজীবীর মাধ্যমে ২০০৭ সালে এ জমির খোঁজ পান। বঙ্গবন্ধুর পুরাতন সেই পাট গোডাউন ভেঙে সেখানে নির্মাণ করা হয়েছে আধুনিক গুদামঘর। নদীর তীরবর্তী স্থানে রেস্ট হাউস নির্মাণ করা হয়েছে। এবং শেখ রাসেলের নামে গোডাউন সংলগ্ন পাকা রাস্তার নামকরণ হয়েছে।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles