সর্বশেষ

35.6 C
Rajshahi
বুধবার, জুন ১৯, ২০২৪

মালয়েশিয়ায় গ্রেফতার মুদ্রা জালিয়াত চক্র, মূলহোতা বাংলাদেশি

টপ নিউজ ডেস্কঃ মালয়েশিয়ার অভিবাসন বিভাগের পক্ষ থেকে জানিয়েছে, মুদ্রা জালিয়াত চক্রের বিরুদ্ধে অভিযান চালিয়ে আটক করা হয়েছে ছয় জনকে। একজন বাংলাদেশি নাগরিক সেই চক্রের মূলহোতা। গত ১৯ ও ২০ আগস্ট তাকেসহ আরো পাঁচ জনকে আটক করা হয়েছে।

মালয়েশিয়ার অভিবাসন মহাপরিচালক দাতুক সেরি খায়রুল জাইমি দাউদ বলেছেন, তাদের টেলিফোন এবং ইলেকট্রনিক সরঞ্জাম বিক্রির তিনটি বুথে অভিযান চালিয়ে আটক করা হয়েছে। অভিযুক্তদের সবার বয়স ২৬ থেকে ৪০ বছরের মধ্যে এবং আটককৃতরা সবাই পুরুষ।

তিনি আরো বলেন, চক্রের মূলহোতা একজন বাংলাদেশি নাগরিককে গত ১৮ আগস্ট গ্রেফতারের পর ওই অভিযান চালানো হয়। আটককৃত ব্যক্তিরা সবাই বুথের কর্মী এবং তত্ত্বাবধানকারী। ৩৬ বছর বয়সী চক্রের মূলহোতাকে গ্রেফতারের সময় তার কাছে ছিল না কোনো পরিচয়পত্র। ৪৪ হাজার ৩৫ রিঙ্গিত জব্দ করা হয়েছে আটক ব্যক্তিদের কাছ থেকে।

মালয়েশিয়ার অভিবাসন বিভাগ ধারণা করছে, এই চক্রটি প্রবাসী কর্মীদের এজেন্ট হিসেবেও কাজ করে এবং বাংলাদেশি ১৫ জনের পাসপোর্ট উদ্ধার হয়েছে অভিযানে তাদের কাছ থেকে।

মালয়েশিয়ার অভিবাসন মহাপরিচালক বলেছেন, সেলাঙ্গরের সেমেনিহ ইমিগ্রেশন ডিটেনশন ডিপোতে পরবর্তী পদক্ষেপ নেওয়ার জন্য সন্দেহভাজন নিয়ে যাওয়া হয়েছে।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles