সর্বশেষ

37 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

মুকুল বোস আর নেই

টপ নিউজ ডেস্কঃ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সম্মানিত সদস্য মুকুল বোস মারা গেছেন। আজ শনিবার ভোর ৫টা ২০ মিনিটে ভারতের চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে তিনি মারা যান। আওয়ামী লীগের প্রচার সম্পাদক বিপ্লব বড়ুয়া আজ সকালে তথ্য নিশ্চিত করেছেন। মুকুল বোস বীর একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন। বিপ্লব বড়ুয়া সংবাদ মাধ্যমকে জানান, দীর্ঘদিন ধরে কিডনি, লিভার ও হৃদ্যন্ত্রের সমস্যায় ভুগছিলেন মুকুল বোস।

তিনি গত ১৬ মে ঢাকার রায়েরবাজারের বাসায় গুরুতর অসুস্থ হয়ে পড়েন। এরপর প্রথমে তাঁকে মোহাম্মদপুরের একটি হাসপাতালে পরে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাঁর অবস্থার আরও অবনতি হলে লাইফ সাপোর্ট দেওয়া হয়। এরপর সেখানকার চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী তাঁকে চেন্নাইয়ে নেওয়া হয়। আর সেখানেই আজ ভোরে তাঁর মৃত্যু হয়।

এদিকে মুকুল বোসের মৃত্যুতে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা ও আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তাঁর মৃত্যুতে শোক জানিয়েছেন।

উল্লেখ্য যে, মুকুল বোস ২০০৭ সালে জরুরি জারির সময় ওবায়দুল কাদের, সৈয়দ আশরাফুল ইসলামদের সঙ্গে দলের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। এরপর জরুরি অবস্থার পর আওয়ামী লীগ ক্ষমতায় এলে ২০০৯ সালের সম্মেলনে মুকুল বোস কেন্দ্রীয় কমিটি থেকে বাদ পড়েন। পরে ২০১২ সালের সম্মেলনেও তিনি কেন্দ্রীয় কমিটিতে কোনো পদে ফিরতে পারেননি। ২০১৬ সালের অক্টোবরে আওয়ামী লীগের ২০তম সম্মেলনের আড়াই মাস পর ২০১৭ সালের জানুয়ারিতে তাঁকে দলের কেন্দ্রীয় কমিটির সদস্য করা হয়। বিপ্লব বড়ুয়া বলেন সংবাদ মাধ্যমকে বলেন, কাল রোববার তাঁর মরদেহ দেশে ফিরিয়ে আনা হবে।

সম্পাদনায়ঃ শাহাদাত হোসাইন

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles