সর্বশেষ

30.2 C
Rajshahi
সোমবার, জুন ২৪, ২০২৪

মুক্তিযুদ্ধের শহীদ ও বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী

টপ নিউজ ডেস্কঃ মহান বিজয় দিবস উপলক্ষ্যে  মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শুক্রবার (১৬ ডিসেম্বর) সকালে সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন। পুষ্পস্তবক অর্পণের পর সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে তিনি ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান।

এ সময় বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী এবং বিমান বাহিনীর একটি চৌকস দল রাষ্ট্রীয় সালাম জানায় এবং বিউগেলে করুণ সুর বেজে ওঠে।

জাতীয় স্মৃতিসৌধে দলের সিনিয়র নেতৃবৃদেকে সাথে নিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের দলীয় প্রধান হিসেবে আরেকটি পুষ্পস্তবক অর্পণ করেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। প্রধানমন্ত্রী স্বাক্ষর করেন স্মৃতিসৌধে রাখা পরিদর্শক বইতেও। এরপরে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন অন্যান্য রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাধীনতার মহান স্থপতির প্রতি শ্রদ্ধা জানান রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বর রোডে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে রক্ষিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে। পুষ্পস্তবক অর্পণের পর তিনি কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে জাতির পিতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান। পরে আওয়ামী লীগের সভাপতি হিসেবে আরেকবার পুষ্পস্তবক অর্পণ করেন দলের সিনিয়র নেতাকর্মীদের নিয়ে জাতির পিতার প্রতিকৃতির বেদীতে পৃথক তিনি। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles