সর্বশেষ

33.5 C
Rajshahi
শনিবার, মে ২৫, ২০২৪

মুন্সিগঞ্জে ইউপি সদস্যর ড্রেজার বাণিজ্যে গ্রামীন রাস্তার ক্ষতি

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগর উপজেলার ষোলঘর ইউনিয়নের উমপাড়ায় স্থানীয় ইউপি সদস্যর ড্রেজার বাণিজ্যে রাস্তার ক্ষতি হচ্ছে। রাস্তা কেটে যত্রতত্রভাবে ছাড়পত্রবিহীন ড্রেজার পাইপলাইন সংযোগের ফলে মানুষের চলাচলে ভোগান্তি বাড়ছে। ষোলঘর ইউপি’র ৮নং ওয়ার্ড সদস্য আরিফুল ইসলাম লিপটনের বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়ের উপজেলার ষোলঘর ইউনিয়নের উমপাড়া সড়কের পূর্ব পাশে একটি ড্রেজারের সাব-স্টেশন করা হয়েছে। দূর থেকে ড্রাম ট্রাকে করে বালু আনা হচ্ছে এখানে। এসব বালু ড্রেজারে কেটে বিক্রি করা হচ্ছে বিভিন্ন স্থানে। এতে গ্রামীন রাস্তা কাটার পাশাপাশি স্থানীয়দের বসতবাড়ির যেখান সেখান দিয়ে ইচ্ছেমত ড্রেজারের পাইপলাইনের সংযোগ দেওয়া হয়েছে। যত্রতত্র দীর্ঘ ড্রেজার পাইপের কারণে মানুষের চলাফেরায় ভোগান্তির সৃষ্টি হচ্ছে। অপরদিকে এসব বালু আনার কাজে বালু ভর্তি ড্রাম ট্রাকগুলো না ঢেকেই মহাসড়ক ব্যবহার করা হচ্ছে। ট্রাকের বালু উড়ে যেখানে সেখানে গিয়ে ছড়িয়ে ছিটিয়ে পড়ে ব্যস্ততম মহাসড়কে ধূলোবালির সৃষ্টি হচ্ছে। সড়কের সার্ভিস লেনের কোথাও কোথাও এসব বালু জমে থাকতে দেখা গেছে।

এলাকাবাসী জানায়, ইউপি সদস্য লিপটনের নেতৃত্বে আবুল, পাভেল, আক্তার, দেলোয়ার, দেলুসহ একটি সিন্ডিকেট ড্রেজারটি নিয়ন্ত্রণ করছেন। প্রভাবশালী সিন্ডিকেটটি সরকারের নিয়মনীতির তোয়াক্কা না করে এলাকায় ফসলী জমি ও বিভিন্ন জলাশয় ভরাট করছেন।

স্থানীয় ইউপি সদস্য আরিফুল ইসলাম লিপটনের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি নিজস্ব একটি জায়গা ভরাট করছি। দুই একদিনে মধ্যে কাজ শেষ হয়ে গেলে ড্রেজার খুলে ফেলবো। তিনি রাস্তার কাটার বিষয়ে জানান,পাইপলাইন টানার কারণে এমনটা হয়েছে।

এ ব্যাপারে ষোলঘর ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা মো. দিদার হোসেন শাহিন জানান, বিষয়টি আমার জানা ছিলনা। এখন আপনাদের মাধ্যমে জানতে পারলাম। এখনই খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles