মেয়েরা এগিয়ে যাবে এটাই প্রত্যাশা : অধ্যক্ষ প্রফেসর মো: আব্দুল খালেক

0
28
মেয়েরা এগিয়ে যাবে এটাই প্রত্যাশা : অধ্যক্ষ প্রফেসর মো: আব্দুল খালেক
ছবিতে বামে রয়েছেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: আব্দুল খালেক এবং ডানে রয়েছেন সিসিডির চেয়ারম্যান ওয়ালিউর রহমান বাবু

নিজস্ব প্রতিবেদকঃ মেয়েরা এগিয়ে যাবে এটাই প্রত্যাশা রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: আব্দুল খালেকের। ওয়াও ফেস্টিবল বাংলাদেশ ২০২২ রাজশাহী চ্যাপ্টার নিয়ে টপ নিউজ ২৪ অনলাইনকে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, মেয়েরা সবসময়ই সম্ভাবনাময়ী ছিলো। তবে পুরুষতান্ত্রিক সমাজে মেয়েদেরকে আটকে রাখার একটা প্রবণতা দেখা যায়। কিন্তু সব বাঁধা অতিক্রম করে মেয়েরা এগিয়ে যাবে এটাই প্রত্যাশা।

ওয়াও ও ব্রিটিশ কাউন্সিলের উদ্যোগ নিয়ে তিনি বলেন,  মেয়েরা সম্ভাবনাময়ী কিন্তু যে গাইডলাইন বা দিকনির্দেশনা প্রয়োজন, সৃজনশীলতাকে প্রকাশ করার জন্য যে মঞ্চ প্রয়োজন, সে ব্যবস্থা করেছে ওয়াও, ব্রিটিশ কাউন্সিল ও সিসিডি। খুবই গুরুত্বপূর্ণ কাজ। বড়রা এবং ছোটরা অর্থাৎ শিক্ষার্থীরা, সবাই এর মাধ্যমে উপকৃত হবে।

আরো পড়ুনঃ ওয়াও ফেস্টিবল বাংলাদেশ ২০২২ রাজশাহী চ্যাপ্টার অনুষ্ঠিত হচ্ছে আজ

আবারো ভেন্যূ হিসেবে রাজশাহী কলেজ এ প্রসঙ্গে অধ্যক্ষ প্রফেসর মো: আব্দুল খালেক বলেন, আমি কিছুই করিনি শুধু এই জায়গাটা দিয়েছি। বড় কাজ করছে ওয়াও, ব্রিটিশ কাউন্সিল ও সিসিডি। সরকারও তাদের সাথে আছেন। আমরা কেবল সহযোগীতা করছি।

এছাড়া এই কার্যক্রমের মাধ্যমে রাজশাহীবাসী ও রাজশাহী কলেজের শিক্ষার্থীরাও উপকৃত হচ্ছে বলে তিনি মনে করেন।

আপনার মন্তব্য