সর্বশেষ

35 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২০, ২০২৪

মেসি-মারিয়াদের গোলে বড় জয় পেল আর্জেন্টিনা

নিজেদের ঘরের মাঠে বিশ্বকাপ বাছাইয়ে  শেষ ম্যাচে বড় জয়ই পেলো আর্জেন্টিনা। জাতীয় দলে ফিরতেই গোলের দেখা পেলেন  আর্জেন্টিনর  অধিনায়ক ও দলের  সবচেয়ে বড় তারকা লিওনেল মেসি , ভেনেজুয়েলাকে ৩-০ গোলে হারালো আলবিসেলেস্তে।

শনিবার বাংলাদেশ সময় ভোরে লা বোম্বোনেরায় খেলা ম্যাচটিতে ভেনেজুয়েলাকে  কোনভাবেই পাত্তা দেয়নি লিওনেল স্কোলানির শিষ্যরা। মেসির আগে অ্যাঞ্জেল ডি মারিয়া ও নিকো গন্জালেস করেছেন একটি করে গোল  এবং  জোড়া এসিস্ট রদ্রিগো ডি পলের।

আন্তর্জাতিক ফুটবলে এ নিয়ে টানা ৩০ ম্যাচ অপরাজিত রইলো সাবেক দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। সর্বশেষ ২০১৯ সালের জুলাই মাসে কোপা আমেরিকার সেমিফাইনালে ব্রাজিলের কাছে হেরেছিল তারা।

কাতার-২০২২ বিশ্বকাপের জন্য টিকিট আগেই নিশ্চিত করা এ দলটির বাছাইয়ে বাকি রয়েছে আরও দুই ম্যাচ। একটি ব্রাজিলের বিপক্ষে, যার সূচি এখনও নির্ধারিত হয়নি। অন্য ম্যাচটি বুধবার (৩০ মার্চ) ভোরে ইকুয়েডরের মুখোমুখি হবে আর্জেন্টিনার লিওনেল মেসির দল।

এ পর্যন্ত খেলা ১৬ ম্যাচে ১১ জয় ও ৫ ড্রয়ে ৩৮ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে আর্জেন্টিনা। সমান ম্যাচে ১৩ জয় ও ৩ ড্রয়ে পাওয়া ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ব্রাজিল। সবার নিচে থাকা ভেনেজুয়েলার সংগ্রহে রয়েছে ১৭ ম্যাচে ১০ পয়েন্ট।

ভেনেজুয়েলার বিপক্ষে প্রথম লেগের ম্যাচে ৩-১ গোলে আর্জেন্টিনা জিতেছিল । সেই ম্যাচের মতোই আজও পূর্ণ আধিপত্য ছিল আলবিসেলেস্তেদের। ম্যাচের প্রায় ৭৩ শতাংশ সময় বলের নিয়ন্ত্রণ ছিলো মেসির দলের পায়েই। গোলের জন্য তারা শটও করেছিলো ১৬টি। কিন্তু লক্ষ্য বরাবর থাকে ৬টি।

প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে ম্যাচের ৩৫ মিনিট পর্যন্ত। মেসি-হোয়াকিন কোররেয়াদের প্রচেষ্টা ফিরিয়ে দিলেও, নিকো  গন্জালেস ঠিকই আদায় করে নেন গোল। ডি-বক্সের বাম পাশ থেকে মাঝে মাঠে পাস দিয়েছিলেন ডি পল। বাকি কাজ সহজেই সেরে নেন নিকো।

এরপর খেলার দ্বিতীয়ার্ধে আর মিলছিল না গোলের দেখা। মনে হচ্ছিল এক গোলের জয়েই সন্তুষ্ট থাকতে হবে আর্জেন্টিনা দলকে। তবে ৭০ মিনিটের মাথায় বদলি হিসেবে নেমেই ম্যাচের চিত্রই পাল্টিয়ে দেন অ্যাঞ্জেল ডি মারিয়া।

প্রথমে ৭৯ মিনিটের মাথায় ডি পলের পাস ধরে ডি-বক্সের মুখে দাঁড়িয়ে লব করেই গোল দেন ডি মারিয়া। মিনিট তিনেক পর তার বুদ্ধিদীপ্ত পাসেই ছয় গজের বক্সের কাছ থেকে ডান পায়ের আলতো শটে জালের ঠিকানা খুঁজে নেন লিওনেল মেসিG

সম্পাদনায়:নাসরিন ইসলাম

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles