সর্বশেষ

31.2 C
Rajshahi
বুধবার, ফেব্রুয়ারি ২৮, ২০২৪

যান চলাচল শুরু মধুমতি সেতুতে

টপ নিউজ ডেস্কঃ দেশের প্রথম ছয় লেনের দৃষ্টিনন্দন সেতু সোমবার উদ্বোধন করা হয়েছে । গণভবন থেকে সেতুটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে। উদ্বোধনের পর জনসাধারণের জন্য উন্মুক্ত করে সেতুটি দেয়া হয়।

এ সময় উৎসুক জনতার ঢল নামে । এরপর সোমবার রাত ১২টা ১ মিনিট থেকে শুরু হয়েছে যানবাহন চলাচল । দীর্ঘদিনের ভোগান্তি কাটিয়ে সেতুর ওপর দিয়ে চলাচল করতে পেরে খুশি যানবাহন চালকসহ নানা শ্রেণীপেশার মানুষ।

সেতু উদ্বোধনের পর অনেকেই পরিবারের সদস্যদের নিয়ে রাতে স্বপ্নের মধুমতি সেতুতে ঘুরছেন । স্বপ্ন যেন বাস্তবে ধরা দিয়েছে সেতু এলাকার দুপাড়ের মানুষের মাঝে। এ যেন এক অন্যরকম অনুভূতি। এদিকে, সেতুটি চালু হওয়ায় ঢাকার সঙ্গে নড়াইল, যশোর, খুলনা, বেনাপোল, সাতক্ষীরাসহ বিভিন্ন অঞ্চলের সড়ক যোগাযোগ সহজ ও সাশ্রয়ের পাশাপাশি ব্যবসা-বাণিজ্যসহ অর্থনীতি ব্যাপক উন্নয়নের আশা করছেন সবাই। দীর্ঘদিনের ফেরী পারাপারের দুর্ভোগ কাটিয়ে যানবাহন চালকরা টোল দিয়ে সেতু পার হয়ে যেতে পেরে খুশি ।

উদ্বোধনের দিন রাত ১২টা ১মিনিট থেকে মধুমতি সেতুতে শুরু হয়েছে যানবাহন চলাচল । এর আগে থেকেই সেতু পারাপারের অপেক্ষায় ছিল মোটরসাইকেল ও যাত্রীবাহী বাসসহ অন্য যানবাহন।

ডিজিটাল পদ্ধতির ৮টি টোল বুথের মধ্যে প্রথম দিনে ৪টি চালু থাকায় সেতুর দুই পাশে তৈরি হয় যানবাহনের সারি । তবে দুই থেকে তিনদিনের মধ্যে সবগুলো টোল বুথ চালু হওয়ার আশা কর্তৃপক্ষের।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles