সর্বশেষ

31.2 C
Rajshahi
বুধবার, ফেব্রুয়ারি ২৮, ২০২৪

রাজশাহীতে পালিত হচ্ছে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস

টপ নিউজ ডেস্কঃ রাজশাহীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শুভ জন্মদিন ও জাতীয় শিশু দিবস-২০২৩ রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে আজ শুক্রবার (১৭ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে নগরভবনসহ সকল ওয়ার্ড কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর সিএন্ডবি মোড়ে বঙ্গবন্ধুর ম্যুরালে সকাল ৮টা ১৫ মিনিটে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়।

প্রথমে রাসিকের কাউন্সিলরবৃন্দ রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর পৃথক পৃথকভাবে কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও রাসিক কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফিরাত কামনা করে শ্রদ্ধা নিবেদনের পর দোয়া করা হয়।

এ সময় দোয়া ও মোনাজাত করা হয় জাতীয় চার নেতা ও মহান মুক্তিযুদ্ধের সকল শহীদের আত্মার মাগফিরাত কামনায়। নগরভবন মসজিদের পেশ ইমাম কারী মোঃ আবুল খায়ের দোয়া পরিচালনা করেন।

এদিকে দুপুরে এতিম ও প্রতিবন্ধী শিশুদের মাঝে উন্নতমানের খাবার বিতরণ করা হয়। সকল ধর্মীয় প্রতিষ্ঠানে বাদ জুম্মা বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়। বিকেলে নগর ভবনে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কেককাটা, আলোচনা সভা এবং পুরস্কার বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়েছে।

এছাড়া নগরভবনসহ আলোকায়ন করা হয় শহীদ এএইচএম কামারুজ্জামান চত্বর। এছাড়াও নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে ওভারহেড ব্যানার, নগর ভবনে ড্রপডাউন, স্ট্যান্ড ব্যানার প্রদর্শন করা হয়।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles