রাজশাহী – কক্সবাজার ফ্লাইট চালৃু

0
27

টপ নিউজ ডেক্স: শিক্ষা নগরী রাজশাহী ও পর্যটন রাজধানী কক্সবাজারের মধ্যে সরাসরি বিমান পরিষেবা চালু করতে যাচ্ছে নভোএয়ার। গতকাল বুধবার রাজশাহী সিটি করপোরেশনের মাননীয় মেয়র ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে ঢাকায় এক বৈঠক শেষে এ সিদ্ধান্তের কথা জানান নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান। তবে ঠিক কবে থেকে রাজশাহী-কক্সবাজার ফ্লা্ইট চলাচল শুরু হবে সে বিষয়টি এখনো জানায়নি নভোএয়ার কর্তৃপক্ষ। তবে খুব শিগগিরই নির্দিষ্ট সময়সূচি ও যাত্রীভাড়ার তালিকা প্রকাশ করবে নভোএয়ার কতৃপক্ষ।

রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন জানান, বিভাগীয় শহর শিক্ষা মহানগরী রাজশাহী এবং পর্যটন শহর কক্সবাজারের সঙ্গে বিমান পরিষেবায় যুক্ত হওয়া একটি গুরুত্বপুর্ণ ও আনন্দের ঘটনা। ফলে রাজশাহী অঞ্চলের ভ্রমণ পিপাসু মানুষ দ্রুত সময়ে কক্সবাজার যেতে ও আসতে পারবেন। প্রাথমিকভাবে নভো কর্তৃপক্ষ তাকে জানিয়েছেন, সপ্তাহে রোববার ও বৃহস্পতিবার একটি করে ফ্লাইট চলবে এই দুই শহরের মধ্যে। ফ্লাইট চলাচলের সিডিউল শিগগির জানিয়ে ‍দেবে নভোএয়ার কর্তৃপক্ষ।

মেয়র আরও জানান, রাজশাহীর মানুষকে রাজশাহী-ঢাকা-চট্টগ্রাম হয়ে কক্সবাজার যেতে হয়। এই দীর্ঘপথে নানান ঝক্কিঝামেলা পোহাতে হয়। যা অত্যান্ত কষ্টদায়ক। কক্সবাজারের সঙ্গে বিমান চলাচল শুরু হলে রাজশাহী অঞ্চলের মানুষ অতি দ্রুত সময়ে িএই পর্যটন শহরে আসা-যাওয়া করতে পারবেন। তিনি বলেন, খুব শিগগিরই রাজশাহী- কলকাতা রুটেও ‍বিমান চলাচর করবে। এই্ ব্যাপারেও কথাবার্তা চলছে।

সম্পাদনায়: শাাহাদাত হোসাইন

আপনার মন্তব্য