সর্বশেষ

38.4 C
Rajshahi
সোমবার, মে ২০, ২০২৪

রানির শেষকৃত্যে যোগ দিয়েছেন শেখ হাসিনা

টপ নিউজ ডেস্কঃ রানী দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার (১৯ সেপ্টেম্বর) অন্যান্য বিশ্ব নেতাদের সঙ্গে ওয়েস্ট মিনস্টার অ্যাবেতে যোগদান করেন।

ব্রিটেনের সাবেক প্রধানমন্ত্রীরা, ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রো এবং মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনসহ কয়েকশ’ বিশিষ্ট ব্যক্তি রানী দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যে যোগ দেন। ওয়েস্টমিনস্টার অ্যাবেতে রানির শেষকৃত্য অনুষ্ঠান অনুষ্ঠিত হচ্ছে। রানি দ্বিতীয় এলিজাবেথ ওই ভবনটিতে বিবাহ বন্ধনে আবদ্ধ এবং রাজমুকুটে অভিষিক্ত হয়েছিলেন।

তার কফিন ব্রিটেনের জাতীয় পতাকায় ঢেকে তার উপর রাজকীয় মুকুট শোভিত করে কামানবাহী গাড়িতে টেনে গির্জায় নিয়ে আসে রাজকীয় নৌবাহিনীর সদস্যরা।

শেখ হাসিনা রানী দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিতে ১৫ সেপ্টেম্বর যুক্তরাজ্যে রাষ্ট্রীয় সফরে লন্ডনে পৌঁছান। তার সঙ্গে রয়েছেন প্রধানমন্ত্রীর ছোটবোন এবং বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানাও। এর আগে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ছোট বোন শেখ রেহানাকে নিয়ে রবিবার (১৮ সেপ্টেম্বর) সকালে প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথের মরদেহের প্রতি শেষ শ্রদ্ধা জানাতে ওয়েস্টমিনস্টার প্যালেসে যান।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles