সর্বশেষ

33.5 C
Rajshahi
রবিবার, মে ২৬, ২০২৪

রাবিতে খেলা দেখাকে কেন্দ্র করে শিক্ষার্থী লাঞ্ছিত

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নবাব আব্দুল লতিফ হলেএশিয়া কাপের ফাইনাল ম্যাচ দেখাকে কেন্দ্র করে টেলিভিশন রুমে এক শিক্ষার্থীকে শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে দুই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে।

অভিযুক্তরা হলেন নবাব আব্দুল লতিফ হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শামীম ও ছাত্রলীগ কর্মী তাসকীফ আল তৌহিদ। লাঞ্ছিত হওয়া শিক্ষার্থীর নাম মেহেদী হাসান। তিনি ফলিত গণিত বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

মেহেদী হাসান জানান, রবিবার এশিয়া কাপের ফাইনাল চলাকালীন সময়ে, ছাত্রলীগ নেতা তৌহিদ তাকে সিট থেকে উঠে যেতে বলেন। প্রতিবাদ না করে বের হয়ে যান তিনি। পরবর্তীতে ঘটনাটি তিনি হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক শামীম হোসেনকে জানান। মধ্যরাতে হল গেটে

শামীম, তৌহিদ ও তার সহযোগীদের দ্বারা তিনি লাঞ্ছিত হন; সেই সাথে তাকে হল থেকে বের করে দেওয়ার হুমকি দেওয়া হয়।

এদিকে, অভিযোগের বিষয়টি অস্বীকার করে ছাত্রলীগ নেতা শামীম হোসেন বলেন, অভিযোগটি ভিত্তিহীন। তবে, ঐদিন রাতে খেলা চলাকালীন সিনিয়র-জুনিয়র নিয়ে একটু ঝামেলা হয়। আমি সেখানে উপস্থিত ছিলাম না। আমাকে অনেক পরে বিষয়টি জানানো হয়। সেখানে আমি উপস্থিত হওয়ার আগেই তাদের মধ্যে বাগবিতণ্ডা শুরু হয়ে যায়। আমি শুধু তাদের শান্ত করি।’

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক তারেক নূর জানান, অভিযোগটি তাদের হাতে এসেছে। অভিযুক্তকে হল থেকে বের করে দেওয়ার প্রক্রিয়া চলছে।

প্রসঙ্গত, গত জুন মাসে একই হলের ২৪৮ নম্বর কক্ষের একজন আবাসিক ছাত্রকে শারীরিক নির্যাতন করেন শামীম ও তৌহিদ। ঘটনার পর হল প্রশাসনের পক্ষ থেকে তাদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles