সর্বশেষ

39.5 C
Rajshahi
শুক্রবার, মে ২৪, ২০২৪

রাবিতে ভোক্তা অধিকারের অভিযান

বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) অস্বাস্থ্যকর খাবার বিক্রির অপরাধে পাঁচ দোকানকে ৩২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৭ সেপ্টেম্বর) দুপুর ১২টায় রাজশাহী বিভাগের জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হাসান আল মারুফ এ অভিযান পরিচালনা  করেন।

অভিযানকালে মেয়াদোত্তীর্ণ ও অস্বাস্থ্যকর খাবার বিক্রির অপরাধে ক্যাম্পাসের টুকিটাকি চত্বরে অবস্থিত  ফয়জুল এণ্ড সন্সকে ১৫ হাজার, রফিকুল ইসলামের দোকানকে ১০ হাজার, হোটেল ব্যবসায়ী মনির, সুমন ও বাবুর দোকানকে তিন হাজার, দুই হাজার ও দুই  হাজার করে মোট ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ধারা-৩৭ এবং ধারা- ৫১-এ  জরিমানা করা হয়েছে। 

ক্যাম্পাসের বিভিন্ন হোটেল ও দোকানে অস্বাস্থ্যকর খাবার ও মেয়াদোত্তীর্ণ জিনিস বিক্রির অভিযোগ থাকায় এসব দোকান মনিটরিং করার অংশ হিসেবে এবং খাবারের মান সংরক্ষণ ও শিক্ষার্থীদের সুস্বাস্থ্য রক্ষার্থে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতায় এ অভিযান চালানো হয়েছে।দোকানগুলোতে খবারের গুণগত মান ঠিক রাখতে এ অভিযান অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, গত সপ্তাহে রাবি প্রশাসনের পক্ষ থেকে ক্যাম্পাসে অস্থায়ী খাবার দোকানিদের একটি লিখিত আদেশ প্রেরণ করা হয়। সেখানে অনুমতি না নিয়ে যারা দোকান পরিচালনা করছেন, তাদের দোকান সরিয়ে নেওয়ার আদেশ দেওয়া হয়।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles