সর্বশেষ

28.1 C
Rajshahi
বুধবার, জুলাই ১৭, ২০২৪

রাবির কেন্দ্রীয় জিমনেশিয়ামে যুক্ত হলো ১০ লাখ টাকার শরীরচর্চা সামগ্রী

বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি সুস্বাস্থ্য গঠনের লক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে যুক্ত হয়েছে ১০ লাখ টাকার বিভিন্ন শরীরচর্চা সামগ্রী। বৃহস্পতিবার (৪ আগস্ট) বিকেলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জিমনেসিয়াম আধুনিকায়ন কার্যক্রমের আওতায় এসব সামগ্রী উদ্বোধন করেন রাবি উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার। 

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ১০ লাখ টাকা মূল্যের এসব সামগ্রীর মধ্যে রয়েছে, ক্যাবল ক্রস প্লাটফর্ম, লিনিয়ার ব্যাঞ্চ প্লেস, লিনিয়ার লেগ প্রেস, সুপার স্কয়াট মেশিন, ইয়োগা ম্যাট, সোলডার প্রেস, ওয়েট লিফটিং প্লাটফর্ম, স্ট্রেন্থ রোফ, ফিক্সট বারবেল ও রেক, বাইসেল্প কার্ল, ফিক্স ডাম্বেল ও রেক, সুপার ব্যঞ্চ, ওয়েট ও ডিকলাইন।

উদ্বোধনকালে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, শুধু পড়াশোনাই নয়, শারীরিকভাবে সুস্থ থাকা খুবই গুরুত্বপূর্ণ। তাই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যাতে পড়াশোনার পাশাপাশি শারীরিকভাবে সুস্থ থাকে, সেই লক্ষ্যেই জিমনেসিয়াম আধুনিকায়নে কাজ করা হচ্ছে। সুষ্ঠু পরিবেশে প্রয়োজনীয় শরীরচর্চা করার মাধ্যমে শিক্ষক-শিক্ষার্থীরা সু-স্বাস্থ্যের অধিকারী হবে এটাই প্রত্যাশা। এছাড়া সুষ্ঠুভাবে জিমনেসিয়াম পরিচালনা করায় পরিচালকসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানান উপাচার্য। 

প্রসঙ্গত, ১৯৬৫ সালে প্রতিষ্ঠিত রাবির কেন্দ্রীয় জিমনেশিয়ামটিতে আধুনিক সুযোগ-সুবিধার অভাব ছিল। দীর্ঘদিন ধরেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রশাসনের নিকট জিমনেশিয়ামের আধুনিকীকরণের জন্য দাবি জানিয়ে আসছিল।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles