রাবি ভর্তিযুদ্ধ: ৮ আগস্টের মধ্যে ফলাফল প্রকাশ, ১ অক্টোবর থেকে ক্লাস শুরু

0
365
রাবি ভর্তিযুদ্ধ: ৮ আগস্টের মধ্যে ফলাফল প্রকাশ, ১ অক্টোবর থেকে ক্লাস শুরু
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার

রাবি প্রতিনিধিঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক/স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফলাফল ৮ আগস্টের মধ্যে প্রকাশ করা হবে বলে নিশ্চিত করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার।

এছাড়া, ১ সেপ্টেম্বর থেকে ভর্তি কার্যক্রম শুরু হবে, যা চলবে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত এবং ২০২১-২২ সেশনের ক্লাস শুরু হবে ১ অক্টোবর থেকে। সোমবার (২৫ জুলাই) দুপুরে, নিজ অফিসকক্ষে টপনিউজ ২৪ অনলাইন ডটকমকে এসব তথ্য জানান রাবি উপাচার্য।

এমসিকিউ পরীক্ষা হওয়ায় ফলাফল আরও দ্রুত দেওয়া যেত কিনা এমন প্রশ্নের উত্তরে উপাচার্য বলেন, “আমরা একটু ধীরে যেতে চাচ্ছি এই কারণে, আমরা একটু সর্টিং করবো, যাচাই-বাছাই করবো। আর আমরা ১ অক্টোবর থেকে ক্লাস শুরু করবো এমন একটা ঘোষণা দিয়েছি। গতবার তাড়াহুড়ো করতে যেয়ে বাণিজ্য অনুষদে কিছু কারিগরি ত্রুটি হয়েছিল। ওএমআর থেকে রেজাল্ট পাবার পরও আমরা একটু সময় নিই, কাজেই এখানে আমার মনে হয় কোনো দ্বিধা-দ্বন্দ্ব থাকার সুযোগ নেই।”

এদিকে, বিকেলে বিজ্ঞান অনুষদের ডিন ও সি ইউনিটের সমন্বয়ক এর বরাত দিয়ে বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে জানানো হয়, সি ইউনিটে তিন শিফটে গড় উপস্থিতির হার ছিল ৮৮.৯৩ শতাংশ। যদিও চতুর্থ শিফটের উপস্থিতি বিষয়ে কোনো তথ্য জানা যায় নি। আকস্মিক বৃষ্টিতে, গ্রুপ-৩ এবং গ্রুপ-৪ এর ভর্তি পরীক্ষার্থীরা কিছুটা ভোগান্তির শিকার হয়েছে বলে জানা যায়।

সি ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শেষ হয়েছে রাবি ভর্তি পরীক্ষার প্রথম দিন। সি ইউনিটে বিজ্ঞান, কৃষি, ফিশারীজ, ভেটেরিনারী এন্ড এনিমেল সায়েন্সেস, প্রকৌশল, জীববিজ্ঞান ও ভূ-বিজ্ঞান অনুষদভুক্ত ২৬টি বিভাগ অন্তর্ভুক্ত আছে। যেখানে সর্বমোট আসন রয়েছে ১৫৫৮ টি (কোটা ছাড়া), যার মধ্যে ৮০ টি সিট অবিজ্ঞান শাখার পরীক্ষার্থীদের জন্য বরাদ্দ।

ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট https://admission.ru.ac.bd/undergraduate/ থেকে  দেখা যাবে।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

আপনার মন্তব্য