সর্বশেষ

28.1 C
Rajshahi
বুধবার, জুলাই ১৭, ২০২৪

রাবি ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ চালকদের বিরুদ্ধে

শাহাদাত হোসাইনঃ আজ থেকে শুরু হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা। আর এই পরীক্ষাকে কেন্দ্র করে গত এক সপ্তাহ যাবত বিশ্ববিদ্যালয় প্রশাসন, রাসিক প্রশাসন থেকে শুরু করে সবাই রাজশাহীতে আগত অতিথিদের সেবা দিতে বদ্ধ পরিকর।

এবং বিভিন্ন মিডিয়ার মাধ্যমে বিশেষ কিছু দিকনির্দেশনা নগরবাসীর কাছে তুলে ধরার চেষ্টা করেছেন এবং সেই অনুযায়ী নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসারও আহ্বান জানান তারা। যার মধ্যে একটি হচ্ছে নগরীতে চলাচলকারী অটোরিক্সা বা ব্যাটারীচালিত রিক্সার ভাড়া নিয়ত্রণ।

কিন্তু কোনভাবেই নিয়ন্ত্রণ করা যাচ্ছেনা এই সমস্ত যানবাহনগুলোর চালকদের। কয়েকটি জায়গায় এই প্রতিবেদকের কথা হয় চালকদের সাথে। তারা স্পষ্ট জানিয়ে দেন অতিরিক্ত ভাড়া দিলেই কেবল যাত্রী নিয়ে যাচ্ছেন তারা।

যেমন, নগরীর রেলগেইট এলাকা থেকে ভার্সিটি মেইনগেট পর‌যন্ত নিয়মানুযায়ী অটোরিক্সার ভাড়া ১৫ টাকা। কিন্তু আজকে তারা নিচ্ছে ৩০ টাকা।

এদিকে ব্যাটারীচালিত রিক্সার ভাড়া ৩০/৩৫ টাকা অথচ তারা নিচ্ছে ৬০ টাকা। যার কারণে চরম ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ সহ বাইরে থেকে আগত পরীক্ষার্থীরা।

পরীক্ষার্থী ও তাদের অবিভাবকদের সাথে কথা বলে জানা যায়, প্রশাসন শুধু বলা পরযন্তই শেষ, মাঠে থেকে তদারকি বা এইরকম কোন অভিযোগ বক্স স্থাপন না করার কারণেই চালকরা অতিরিক্ত অর্থ আদায়ের সাহস পাচ্ছে।

তারা অতি দ্রুত এ ব্যাপারে জরুরী পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান স্থানীয় প্রশাসনের কাছে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles