সর্বশেষ

31.2 C
Rajshahi
বুধবার, ফেব্রুয়ারি ২৮, ২০২৪

রুয়েটে শুরু হয়েছে দুই দিনব্যাপী ইটেকনোভেশন প্রতিযোগিতা

ক্রীড়া প্রতিবেদকঃ রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)-এর ইলেকট্রনিক্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের উদ্দ্যোগে বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দুই দিনব্যাপী ইটেকনোভেশন প্রতিযোগিতা শুরু হয়েছে।

সকাল সাড়ে ৮ টায় রুয়েট কেন্দ্রীয় অডিটোরিয়ামে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন ভাইস-চ্যান্সেলর (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন। এর আগে তিনি বলেন বাংলাদেশের বিজ্ঞান ও প্রযুক্তি প্রেমীদের উৎসাহ দিতেই এই টেক কার্নিভাল ইটেকনোভেশন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

দুই দিনব্যাপী ইটেকনোভেশন এর মূল ইভেন্টে- লাইন ফলোয়ার রেসিং, প্রজেক্ট শোকেস, পোস্টার প্রেজেন্টেশন, গেমিং কনটেস্ট ( ফিফা-২০২২), সায়েন্স অলিম্পিয়াড প্রতিযোগীতা ও কিনোট সেশন অনুষ্ঠিত হবে। ইটেকনোভেশন প্রতিযোগিতা মূলত দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জন্য একটি উন্মুক্ত প্রতিযোগীতা। এই আয়োজনের লক্ষ্য হলো তথ্য ও প্রযুক্তিতে দক্ষ ও প্রতিভাবান শিক্ষার্থীদের খুঁজে বের করা।

বিজ্ঞান ও প্রযুক্তি প্রেমীদের এই উৎসবে ইতোমধ্যে কুয়েট, চুয়েট, শাবিপ্রবি, রাবিসহ দেশের বিভিন্ন শীর্ষস্থানীয় স্কুল-কলেজের ৫০০ জন শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশ নিয়েছে। এই অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডীন (চলতি দায়িত্ব) অধ্যাপক ড. মো. শহীদুজ্জমান, আয়োজক কমিটির কো-চেয়ারম্যান ও ইটিই বিভাগের অধ্যাপক ড. মোসা. ফাতেহা সামাদ, সেক্রেটারী ও ইইি বিভাগের সহযোগী অধ্যাপক ড. শাহ্ আরিফুল হক চৌধুরী, কো-সেক্রেটারী ও ইটিই বিভাগের প্রভাষক মো. আবু ইসমাইল সিদ্দিকী সাইফ। উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন দপ্তর, বিভাগ, শাখা প্রধানগণ, বিশিষ্ট শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থীগন  উপস্থিত ছিলেন।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles