সর্বশেষ

39.4 C
Rajshahi
সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

লাইভে এসে যা বলেছেন সাই পল্লবী

টপ নিউজ ডেস্কঃ কয়েকদিন ধরেই সংবাদ শিরোনামে রয়েছেন দক্ষিণী অভিনেত্রী সাই পল্লবী। তবে কোনো সিনেমার জন্য নয়, তার এক মন্তব্যের জন্য। কয়েকদিন থেকেই তার মন্তব্য নিয়ে তিনি হচ্ছেন আলোচিত ও সমালোচিত।

অবশেষে শনিবার (১৮ জুন) ফেসবুক লাইভে এসে তার মন্তব্যের ব্যাখ্যা দিতে বাধ্য হলেন সাই। সাই পল্লবী বলেন, ‘এই প্রথমবার আমি কিছু স্পষ্ট করার জন্য সবার সঙ্গে এভাবে যোগাযোগ করছি। মনে হচ্ছে এই প্রথমবার আমি আমার হৃদয়ের কথাগুলো বলার আগে দুইবার ভাববো। কারণ, আমি উদ্বিগ্নম, আমার কথার ভুল ব্যাখ্যা হতে পারে। তাই যদি আমি স্বাভাবিকের চেয়ে বেশি সময় নেই আমাকে ক্ষমা করবেন।  সাম্প্রতিক একটি সাক্ষাৎকারে আমাকে জিজ্ঞেস করা হয়েছিল যে, আমি বাম নাকি ডানপন্থি। তখন স্পষ্টভাবেই বলেছিলাম যে, আমি বিশ্বাস করি আমি নিরপেক্ষ। আমাদের প্রথমে নিজেদের ভালো মানুষ হতে হবে। নির্যাতিতদের যেকোনো মূল্যে রক্ষা করতে হবে।’ সাই বলেন, আমি বিশ্বাস সবার আগে মানুষ। অন্যের জীবনকে নিয়ন্ত্রণ করার কোনো অধিকার আমাদের কারোর নেই। সেইসাথে একজন মেডিকেল গ্র্যাজুয়েট হিসেবে আমি বিশ্বাস করি, প্রতিটা মানুষের জীবন সমান এবং গুরুত্বপূর্ণ। নাহলে ভবিষ্যতে এমন দিন আসবে না, যখন একটি শিশু তার পরিচয় দিতে ভয় পাবে।’ ধর্মের নামে কাউকে আঘাত না করতে আহ্বানও জানিয়েছেন সাই পল্লবী।

নিজের মন্তব্যের অপব্যাখ্যা সম্পর্কে তিনি বলেন, ‘আমার বক্তব্যকে যেভাবে ভিন্ন দিকে নিয়ে যাওয়া হয়েছে, সেটা দেখে আমি অবাক হয়েছি। আরো অবাক হয়েছি অনেক স্বনামধন্য ও দায়িত্বশীল ব্যক্তি-প্রতিষ্ঠান আমার বক্তব্যের টুকরো অংশ ছড়িয়ে বিভ্রান্তি সৃষ্টি করেছেন দেখে। তারা আমার পুরো বক্তব্যটা দেখেনি এবং আসল তাৎপর্যটাও বুঝতেও পারেনি। সবার প্রতিক্রিয়া দেখে আমার বারবার নিজেকে একা মনে হচ্ছিল। তবে এই দুঃসময়ে যারা আমার পাশে ছিলেন, তাদের প্রত্যেকের প্রতি আমি কৃতজ্ঞ।’

উল্লেখ্য, সম্প্রতি এক সাক্ষাৎকারে এক প্রশ্নে জবাবে সাই পল্লবী বলেন, ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমায় দেখানো হয়েছিল কীভাবে কাশ্মীরি পণ্ডিতদের হত্যা করা হয়েছিল। যদি এই বিষয়টিকে ধর্মীয় সংঘাত হিসেবে নি তাহলে সাম্প্রতিক একটি ঘটনা ঘটেছে যেখানে, একজন গরু পরিবহনকারী মুসলিম চালককে মারধর করা হয়েছে এবং জোরপূর্বক ‘জয় শ্রী রাম’ স্লোগান দেওয়ানো হয়েছে। অর্থাৎ, এ দুটি ঘটনার মধ্যে কোনো পার্থক্য নেই। এরপরই তুমুল সমালোচনার মুখে পড়েন সাইপল্লবী, দায়ের হয় মামলাও।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles