সর্বশেষ

39.4 C
Rajshahi
সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

লাকী আখন্দের প্রয়াণের পাঁচ বছর

টপ নিউজ ডেস্কঃ ‘আমায় ডেকো না, ফেরানো যাবে না’- নিজের গানেরই সুর ধরে প্রখ্যাত সুরকার, সংগীত পরিচালক ও গায়ক লাকী আখান্দ ২০১৭ সালের ২১ এপ্রিল না ফেরার দেশে পাড়ি জমান।

গানে গানে তিনি বলেছিলেন, ‘বিবাগী এ মন নিয়ে জন্ম আমার- যায় না বাঁধা আমাকে কোন পিছু-টানের মায়ায়’। তাই সত্যি হল, ক্যানসারের বিরুদ্ধে লড়াই করতে করতে হাজারও ভক্তের মায়াকে পরাজিত করে ৬১ বছর বয়সে প্রয়াত হন বাংলা গানের এই জনপ্রিয় মুখ। আজ বৃহস্পতিবার তার মৃত্যুর পূর্ণ হলো পাঁচটি বছর।

বাংলাদেশের প্রখ্যাত সুরকার, সংগীত পরিচালক এবং গায়ক লাকী আখান্দের জন্ম হয়েছিল ১৯৫৬ সালের ১৮ জুন। লাকী আখান্দের প্রথম একক অ্যালবাম ১৯৮৪ সালে সারগাম থেকে বের হয়, যার নাম ছিল  ‘লাকী আখান্দ’। এছাড়াও তিনি হ্যাপি টাচ ব্যান্ডের সদস্য ছিলেন। তার সুর ও সংগীতায়োজন করা উল্লেখযোগ্য জনপ্রিয় গানের মধ্যে রয়েছে ‘এই নীল মনিহার’, ‘আমায় ডেকো না’, ‘আবার এলো যে সন্ধ্যা’, ‘যেখানে সীমান্ত তোমার’, ‘কবিতা পড়ার প্রহর এসেছে’, ‘মামনিয়া, ‘কী করে বললে তুমি’, ‘বিতৃষ্ণা জীবনে আমার’, ‘লিখতে পারি না কোনো গান, ‘ভালোবেসে চলে যেও না’। তিনি বাংলাদেশ বেতারের  সংগীত পরিচালকও ছিলেন।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles