সর্বশেষ

36.7 C
Rajshahi
শুক্রবার, জুন ২১, ২০২৪

লাল সবুজের পতাকা যাতে আর কোন রাজাকারের গাড়িতে না উঠে : রামেবি উপাচার্য মোস্তাক

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উদ্দ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়েছে। এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপাচার্য এজেডএম মোস্তাক হোসেন।

তিনি বলেন  বাংলাদেশের লাল সবুজ পতাকা  যাতে আর কোন রাজাকারের হাড়িতে না উঠে। নতুন প্রজন্মকে সেই আহবান জানান । এছাড়াও তিনি বলেন আমরা অনেক কষ্ট করে যুদ্ধের মাধ্যমে আজকের বিজয়ের পতাকা উড়িয়েছি। এই পতাকা আপনাদের উড়িয়ে রাখতে হবে। বঙ্গবন্ধুকে জানতে হবে কীভাবে একটি মহানায়ক এককভাবে বাংলাদেশ গড়ে তুলেছিলেন। তার একটি আঙ্গুলে সারা বাংলাদেশ তোলপাড় খেত। নতুন প্রজন্মকে এসব জানাতে হবে। মুক্তিযুদ্ধ করতে পারেনি কিন্ত দেশ গড়ার যোদ্ধা হতে হবে। সোনার বাংলা প্রত্যয়ে আমরা অনেকদুর এগিয়ে গেছি। আজ আমরা খাদ্যে স্বয়ংসম্পুর্ন। আমরা এখানে রক্তচক্ষু এড়িয়ে সিদ্ধান্ত নিতে পারি। এই এগিয়ে চলার নেত্বৃত্ব দিচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ধীর্ঘ ২১ বছর দেশে আমরা অনেক লাঞ্চিত হয়েছি। বহু লোকজন হত্যা করা হয়েছে। তবে এখন আমরা স্বত্তিতে আছি। স্বস্তিতে থেকেও আমাদের খেয়াল রাখতে হবে একটি দল এখনো পিছনে লেগে আছে তারা সুযোগ পেলেই আবার ছোবল দিবে। তাই আমাদের সবাইকে সে দিকে খেয়াল রাখতে হবে।

এই অনুষ্ঠানে মুখ্য আলোচক ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল। এ সময় রামেবির কোষাধ্যক্ষ প্রফেসর ড. রুস্তম আলী, রেজিষ্টার অধ্যাপক ডাঃ মোঃ আনোয়ারুল কাদেরসহ অন্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles